মে ১৭, ২০২৪

পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের চেয়ারম্যান অধ্যাপক শিবলী রুবাইয়াত-উল-ইসলাম বলেছেন, লভ্যাংশ ঘোষণা করেও অনেক কোম্পানি বিনিয়োগকারীদের প্রাপ্য টাকা প্রদান করেনি। এই টাকাগুলো তো তারা ফেরত দিচ্ছেই না, উল্টো এগুলো তারা আবার ইনভেস্ট করছে বা কেউ নিজের কাছে নিয়ে বসে আছে। ভদ্রতা দেখিয়ে এতোদিন কঠিন সিদ্ধান্ত নেইনি, এবার দিন হিসেব করে জরিমানা করা হবে।

রবিবার (১৬ এপ্রিল) ক্যাপিটাল মার্কেট স্ট্যাবিলাইজেশন ফান্ড (সিএমএসএফ) আয়োজিত ‘পুঁজিবাজারে বর্ষবরণের আমেজে নবতর উদ্ভাবন সিএমএসএফ এর তহবিল ব্যবস্থাপনা বিষয়ক এক মতবিনিময় সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে তিনি এসব কথা বলেন।

বিএসইসি চেয়ারম্যান বলেন, আমরা বার বার ডেট দিয়েছি। সতর্ক করেছি। বলেছি জরিমানা করা হবে। প্রতিষ্ঠানের নাম খারাপ হবে। তাও তারা টাকাগুলো ফেরত দিচ্ছে না। আমরা কিছুদিনের ভেতরেই সিদ্ধান্ত নিবো, এইসব কোম্পানির বিরুদ্ধে আমরা শিগগিরই কঠিন অবস্থানে যাবো।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে আরও উপস্থিত ছিলেন বাংলাদেশ ইন্স্যুরেন্স এসোসিয়েশনের প্রেসিডেন্ট শেখ কবির হোসেন। এছাড়াও ডিএসই এবং সিএসই এর নবনির্বাচিত চেয়ারম্যান ড. হাফিজ মুহম্মদ হাসান বাবু এবং আসিফ ইব্রাহিম উক্ত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *