মে ২০, ২০২৪

এক দিনের সফরে ঢাকায় এসেছেন বিশ্বব্যাংকের অপারেশন্স সম্পর্কিত ব্যবস্থাপনা পরিচালক (এমডি) আনা বিয়ার্ড। শনিবার সন্ধ্যায় তিনি ঢাকায় পৌঁছান। এটি বাংলাদেশে তাঁর প্রথম দাপ্তরিক সফর।

বিশ্বব্যাংক ঢাকা কার্যালয়ের সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, সফরকালে আনা বিয়ার্ড প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও অর্থমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলীর সঙ্গে দেখা করবেন। এ ছাড়া বেশ কয়েকজন জ্যেষ্ঠ সরকারি কর্মকর্তা, সিভিল সোসাইটি ও বেসরকারি খাতের প্রতিনিধিদের সঙ্গে বৈঠক করবেন তিনি। তাঁর সফরসঙ্গী হিসেবে আছেন বিশ্বব্যাংকের দক্ষিণ এশিয়া অঞ্চলের ভাইস প্রেসিডেন্ট মার্টিন রাইজার।

বিজ্ঞপ্তিতে বলা হয়, স্বাধীনতার পর এ দেশের প্রথম উন্নয়ন সহযোগীদের একটি হচ্ছে বিশ্বব্যাংক। সংস্থাটি এ পর্যন্ত বাংলাদেশকে ৪১ বিলিয়ন ডলার অর্থায়নের প্রতিশ্রুতি দিয়েছে, যার বেশির ভাগই সহজ শর্তের ঋণ ও অনুদান। বিশ্বব্যাংক গ্রুপের ইন্টারন্যাশনাল ডেভেলপমেন্ট অ্যাসোসিয়েশনের (আইডিএ) সবচেয়ে বড় কর্মসূচি চলছে বাংলাদেশে।

বিশ্বব্যাংকের ওয়েবসাইটের তথ্যমতে, সংস্থাটির সর্বোচ্চ পদ হচ্ছে প্রেসিডেন্ট। তার পর আছেন একজন জ্যেষ্ঠ ব্যবস্থাপনা পরিচালক। এর পর ব্যবস্থাপনা পরিচালকের পদে রয়েছেন তিনজন। তাদের একজন এই আনা বিয়ার্ড।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *