মে ২০, ২০২৪

ইসরাইলের কমান্ড অ্যান্ড কন্ট্রোল সেন্টারে হামলার জন্য মহড়া চালিয়েছে ইয়েমেনের হুথি যোদ্ধারা। এমন দাবি করে ইসরাইলের ইংরেজি দৈনিক ‘টাইমস অব ইসরাইল’ একটি খবর প্রকাশ করেছে।

খবরে বলা হয়, হুথি যোদ্ধারা এমন একটি ভিডিও প্রকাশ করেছে যাতে দেখা যাচ্ছে যে, তারা ইসরাইলের কমান্ড অ্যান্ড কন্ট্রোল সেন্টারে অভিযানের মহড়া চালাচ্ছে এবং ইসরাইলি সেনাদেরকে জিম্মি করছে।

ওই প্রতিবেদনে দাবি করা হয়, ব্যারেন পার্বত্যাঞ্চলে হুথিরা গোলাবর্ষণ করছে এবং তারা বহু সংখ্যক ড্রোন থেকে ইসরাইল এবং আমেরিকার পতাকার উপর বোমা ফেলছে। মহড়ায় অংশ নেওয়া কমান্ডোদের কেউ কেউ ফিলিস্তিনি পতাকা বহন করছে এবং কিছুক্ষণ পর তারা ইসরাইলের নজরদারি ক্যামেরা এবং পতাকা ধ্বংস করছে।

পাশাপাশি ইসরাইলি সেনাদের তাবু তছনছ করছে এবং অবশেষে একটি সামরিক ঘাঁটি উড়িয়ে দিচ্ছে। এই মহড়ায় তিন ব্যক্তিকে ইসরাইলি সামরিক বাহিনীর ইউনিফর্মে দেখা গেছে যাদেরকে বন্দুকের মুখে আটক করা হয়।

গত ৭ অক্টোবর ইসরাইলের ভেতরে ফিলিস্তিনের প্রতিরোধ আন্দোলন হামাস এবং ইসলামী জিহাদের যোদ্ধারা সামরিক অভিযান চালানোর পর থেকে দখলদার ইসরাইল গাজায় বর্বর আগ্রাসন ও গণহত্যা চালাচ্ছে।

এর প্রতিবাদে ইয়েমেনের হুথি সমর্থিত সামরিক বাহিনী এডেন উপসাগর এবং লোহিত সাগরে ইসরাইলি জাহাজে হামলা চালাচ্ছে। এছাড়া, বিশ্বের যেকোন দেশের জাহাজকে ইসরাইলি বন্দরের দিকে যাওয়ার ক্ষেত্রে লোহিত সাগরের পথ নিষিদ্ধ করেছে হুথিরা।

এ নিয়ে যুক্তরাষ্ট্র এবং ব্রিটেনের সঙ্গে হুথি বাহিনীর সংঘর্ষ চলছে।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *