মে ১৭, ২০২৪

পাকিস্তান সুপার লিগের (পিএসএল) চলমান নবম আসরে লাহোর কালান্দার্সের নেতৃত্ব দিচ্ছেন শাহিন শাহ আফ্রিদি। তার অধিনায়কত্বে গত দুই আসরে টানা চ্যাম্পিয়ন হয় লাহোর।

পিএসএলে দারুণ সাফল্যের কারণে বাবর আজমের অবর্তমানে পাকিস্তানের টি-টোয়েন্টি দলের অধিনায়ক করা হয় শাহিন আফ্রিদিকে।

অথচ পিএসএলে নেতৃত্ব দেওয়ার আগে বয়সভিত্তিক দলকেও নেতৃত্ব দেওয়ার অভিজ্ঞতা ছিল না শাহিন আফ্রিদির। পাকিস্তানের বিশ্বকাপজয়ী সাবেক অধিনায়ক ও সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানের পরামর্শে অধিনায়ক হন শাহিন।

ইএসপিএনক্রিকইনফোকে শাহিন বলেন, আমি বয়স পর্যায়েও অধিনায়কত্ব করিনি। অধিনায়কত্ব নিয়ে আমার কখনই আগ্রহ ছিল না।

আফ্রিদি আরও বলেন, আপনি কখনই ইমরান ভাইকে মুখের ওপর বলে দিতে পারেন না যে নেতৃত্ব দেবেন না। ওনার কথায় আমি লাহোরের অধিনায়ক হলাম। আমি সহ-অধিনায়ক ছিলাম, কিন্তু যখন ইমরান ভাই বলেছিলেন আমার অধিনায়ক হওয়া উচিত, তখনই সিদ্ধান্ত পরিবর্তন করি।

শাহিন শাহ আফ্রিদির নেতৃত্বে ২০২২ সালে প্রথম শিরোপা জিতে নেয় লাহোর কালান্দার্স।

আফ্রিদি বলেন, শিরোপা জয়ের পর আমি ইমরান ভাইয়ের সাথে দেখা করতে গিয়েছিলাম এবং তাকে বলেছিলাম, অন্তত আমরা এখন একটি শিরোপা জিতেছি। আমার প্রতি আস্থা রাখার জন্য তাকে ধন্যবাদ জানিয়েছি। তখন থেকেই আমার অধিনায়কত্ব শুরু হয়।

শাহিন আফ্রিদি আরও বলেন, ইমরান খান আমাকে বলেছিলেন, বেশিরভাগ ফাস্ট বোলাররা অধিনায়ক হয়েছেন, কারণ ফাস্ট বোলারদের ফিল্ড সেট করার ক্ষমতা রয়েছে এবং তারা অন্য ফাস্ট বোলারদের বুঝতে পারে, তাদের কী প্রয়োজন এবং তারা কী করছে। তার কাছ থেকে পাওয়া মূল্যবান কিছু টিপস আমার খুব কাজে লেগেছে। সাফল্য পাওয়ার জন্য তাকে কৃতিত্ব দিতে চাই।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *