মে ১৯, ২০২৪

পুঁজিবাজারে তালিকাভুক্ত বস্ত্র খাতের কোম্পানি শেফার্ড ইন্ডাস্ট্রিজ পিএলসি তার সহযোগী প্রতিষ্ঠান শেফার্ড টেক্সটাইল (বিডি) লিমিটেডকে অধিগ্রহণ করবে। এই প্রক্রিয়ায় শেফার্ড টেক্সটাইল তালিকাভুক্ত কোম্পানি শেফার্ড ইন্ডাস্ট্রিজের সাথে একীভূত হবে।

আলোচিত একীভূতকরণ প্রস্তাবের বিষয়ে হাই কোর্টের অনুমতি পেয়েছে। আদালতের নির্দেশনা অনুসারে, কোম্পানিকে এখন শেয়ারহোল্ডারদের মতামত নিতে হবে। সে লক্ষ্যে কোম্পানিটি আগামী ২৫ জুন বিশেষ সাধারণ সভা (ইজিএম) আহ্বান করেছে। ওইদিন সকাল ১০টায় অনলাইন প্ল্যাটফরমে এই ইজিএম অনুষ্ঠিত হবে। শেফার্ড ইন্ডাস্ট্রিজ সূত্রে এই তথ্য জানা গেছে।

ঘোষিত ইজিএমে অংশ নেওয়ার যোগ্যতা নির্ধারণে আগামী ১৪ জুন রেকর্ড তারিখ নির্ধারণ করা হয়েছে। অর্থাৎ ওইদিন যাদের কাছে কোম্পানিটির শেয়ার থাকবে, তারা আলোচিত ইজিএমে অংশ নিতে পারবেন।

উল্লেখ, গত বছরের ২২ আগস্ট শেফার্ড ইন্ডাস্ট্রিজের পরিচালনা পর্ষদ কোম্পানির সহযোগী প্রতিষ্ঠান শেফার্ড টেক্সটাইলকে একীভূত করার (Amalgamation) সিদ্ধান্ত নেয়। বিদ্যমান আইন অনুসারে, এ বিষয়ে অনুমতি চেয়ে হাইকোর্ট আবেদন করা হলে আদালত গত ২২ মে অনুমতি দেয়। এর আলোকে কোম্পানিটি ইজিএম আয়োজনসহ অন্যান্য প্রক্রিয়া সম্পন্ন করার উদ্যোগ নেয়।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *