মে ১৯, ২০২৪

 

দেশের পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) চেয়ারম্যান অধ্যাপক শিবলী রুবাইয়াত-উল-ইসলামের মা হাসিনা মমতাজকে রাজধানীর আজিমপুর কবরস্থানে চিরনিদ্রায় শায়িত করা হয়েছে।

সোমবার (১৯ ফেব্রুয়ারি) দুপুরে রাজধানীর আজিমপুর কবরস্থানে তার দাফন কার্যক্রম সম্পন্ন করা হয়।

এর আগে জোহরের নামাজের পর মরহুমার জানাজা ধানমন্ডি ঈদগাহ ময়দানে অনুষ্ঠিত হয়।

হাসিনা মমতাজ রোববার (১৮ ফেব্রুয়ারি) সন্ধ্যা সাড়ে ৬টায় হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে শেষ নিঃশ্বাস ত্যাগ করেছেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিলো ৭৯ বছর। তিনি একমাত্র ছেলে অধ্যাপক শিবলী রুবাইয়াত-উল-ইসলাম, পুত্রবধূ, ২ নাতি ও আত্মীয়-স্বজনসহ অসংখ্য গুনগ্রাহী রেখে গেছেন।

ষাট ও সত্তরের দশকের জনপ্রিয় কণ্ঠশিল্পী ছিলেন হাসিনা মমতাজ। তিনি বাংলাদেশ বেতার এবং বাংলাদেশ টেলিভিশনের শিল্পী ছিলেন। ১৯৬০ সাল থেকে তিনি নজরুল গীতি, আধুনিক ও পল্লিগীতি গেয়ে আসছেন। তার বিখ্যাত পল্লিগীতি ‘ধান ভানি আর করি গান/বাড়িতে আইল নয়া ধান/ঢেঁকি কুর কুর, ঢেঁকি কুর কুর/দিয়াছে ওরমে ধান’ এক সময় বেশ জনপ্রিয়তা অর্জন করেছিল। তিনি সংগীতে বিশেষ অবদানের জন্য জাতীয় পুরস্কার পেয়েছেন। তাঁর স্বামী রফিকুল ইসলাম খান ছিলেন ন্যাশনাল ব্যাংক লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক।

এদিকে হাসিনা মমতাজের মৃত্যুতে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি), ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই), চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জ (সিএসই), সেন্ট্রাল ডিপোজিটরি অফ বাংলাদেশ লিমিটেড (সিডিবিএল), বাংলাদেশ ইন্সটিটিউট অব ক্যাপিটাল মার্কেট (বিআইসিএম), বাংলাদেশ একাডেমি ফর সিকিউরিটিজ মার্কেটস (বিএএসএম), সেন্ট্রাল কাউন্টার পার্টি বাংলাদেশ লিমিটেড (সিসিবিএল), ডিএসই ব্রোকার্স অ্যাসোসিয়েশন অফ বাংলাদেশ (ডিবিএ), সিইও ফোরাম, বাংলাদেশ মার্চেন্ট ব্যাংকার্স অ্যাসোসিয়েশন (বিএমবিএ), ক্যাপিটাল মার্কেট স্টেবিলাইজেশন ফান্ড (সিএমএসএফ), অ্যাসোসিয়েশন অফ অ্যাসেট ম্যানেজমেন্ট কোম্পানিজ অ্যান্ড মিউচুয়াল ফান্ডস (এএএমসিএমএফ), বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব পাবলিকলি লিস্টেড কোম্পানিজ (বিএপিএলসি), ক্যাপিটাল মার্কেট জার্নালিস্টস ফোরাম (সিএমজিএফ), বাংলাদেশ পুঁজিবাজার বিনোয়োগকারী ঐক্য পরিষদসহ বিভিন্ন প্রতিষ্ঠান ও ব্যক্তির পক্ষ থেকে শোকবার্তা জানানো হয়েছে।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *