মে ১৭, ২০২৪

আইসিসির বর্ষসেরা ওয়ানডে দলে সুযোগ পেয়েছেন বাংলাদেশের নাহিদা আক্তার। ২০২৩ সালে নাহিদা উইকেট পেয়েছেন ২০টি। যা গত বছরের নারীদের মধ্যে দ্বিতীয় সর্বোচ্চ। তবে নারীদের ওয়ানডে দলে আধিপত্য দেখিয়েছে অস্ট্রেলিয়া।

আইসিসি আজ মঙ্গলবার (২৩ জানুয়ারি) পুরুষদের পাশাপাশি নারীদের ওয়ানডে দলও ঘোষণা করেছে। নারী দলে সর্বোচ্চ ৫ ক্রিকেটার জায়গা পেয়েছেন অস্ট্রেলিয়ার দল থেকে। নিউজিল্যান্ড থেকে দুইজন এবং শ্রীলঙ্কা, ইংল্যান্ড, দক্ষিণ আফ্রিকা ও বাংলাদেশ থেকে একাদশে জায়গা পেয়েছেন একজন করে।

পুরো বছর দুর্দান্ত পারফর্ম করেছেন নাহিদা আক্তার। বাংলাদেশের প্রথম নারী ক্রিকেটার হিসেবে আইসিসির মাস সেরা পুরস্কারও জিতেছিলেন তিনি। নভেম্বরের মাস সেরার পুরস্কার জেতেন এই স্পিনার।

নাহিদার অসাধারণ বোলিং নৈপূণ্যে পাকিস্তানের বিপক্ষে প্রথমবার সিরিজ জিতে বাংলাদেশ। আর নাহিদা হন সিরিজ সেরা খেলোয়াড়। বর্ষসেরা একাদশে অস্ট্রেলিয়ার পাঁচ ক্রিকেটার জায়গা পেয়েছেন। তবে নারী দলের অধিনায়ক করা হয়েছে শ্রীলঙ্কার চামারি আতাপাত্তুকে।

আইসিসির বর্ষসেরা নারী ওয়ানডে দল:
ফোবি লিচফিল্ড, চামারি আতাপাত্তু (অধিনায়ক), এলিস পেরি, অ্যামেলিয়া কের, বেথ মুনি, ন্যাট সিভার ব্রান্ট, অ্যাশলে গার্ডনার, অ্যানাবেল সাদারল্যান্ড, নাদিনে ডি ক্লার্ক, লিয়া তাহুহু, নাহিদা আক্তার।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *