মে ১৯, ২০২৪

প্রাথমিক গণপ্রস্তাবের (আইপিও) মাধ্যমে সংগৃহীত অর্থ ব্যবহারের পরিকল্পনা জানাতে চেয়ে পুঁজিবাজারের নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) কাছে চিঠি দিয়েছে ওষুধ ও রসায়ন খাতে তালিকাভুক্ত কোম্পানি নাভানা ফার্মাসিউটিক্যালস লিমিটেড। এজন্য কোম্পানিটি বিএসইসির ক্যাপিটাল ইস্যু বিভাগের সঙ্গে বৈঠক করতে চায়।

সম্প্রতি এ বিষয়ে আবেদন জানিয়ে বিএসইসি’র চেয়াম্যান বরাবর একটি চিঠি পাঠিয়েছেন কোম্পানিটির ব্যবস্থাপনা পরিচালক অধ্যাপক ডা. মো. জোনায়েদ শফিক।

আইপিও অনুমোদনের বিষয় উল্লেখ করে আবেদনে বলা হয়েছে, নাভানা ফার্মাসিউটিক্যালস ২০২২ সালের ১৮ জুন আইপিও অনুমোদনের সম্মতপত্র (কনসেন্ট লেটার) পেয়েছে। এর পর ১৩ অক্টোবর কোম্পানিটির শেয়ার স্টক এক্সচেঞ্জে লেনদেন শুরু করে। কোম্পানিটিকে দেওয়া কনসেন্ট লেটারে বলা হয়েছে, ইস্যুকারী কোম্পানিটির পরিচালনা পর্ষদ এবং ইস্যু ম্যানেজাররা তিন মাস পর পর কমিশনের ক্যাপিটাল ইস্যু বিভাগের সঙ্গে বৈঠক করবে। সেই সঙ্গে বৈঠকে প্রসপেক্টাসে উল্লিখিত ব্যবসায়িক পরিকল্পনা পরিপালনের (কমপ্লায়েন্স) অবস্থা সম্পর্কে তথ্য দিতে হবে।

তাই, কোম্পানিটির দ্বিতীয় ত্রৈমাসিক শেষে উল্লিখিত মিটিং করতে চায় এবং কমিশনের ক্যাপিটাল ইস্যু বিভাগের সঙ্গে বৈঠকের জন্য সময় পেতে অপেক্ষা করছে বলে চিঠিতে জানানো হয়েছে। সেই সঙ্গে এ বিষয়ে প্রয়োজনীয় পদক্ষেপের নেওয়ার জন্য আবেদন জানানো হয়েছে।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *