জুন ১৭, ২০২৪

পুঁজিবাজারে তালিকাভুক্ত ভিন্ন ভিন্ন খাতের ১২ কোম্পানি গত ৩১ মার্চ, ২০২৩ তারিখে সমাপ্ত প্রথম প্রান্তিকের (জানুয়ারি’২৩-মার্চ’২৩) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে।

আজ রোববার (১৪ মে) অনুষ্ঠিত কোম্পানিগুলোর পরিচালনা পর্ষদের বৈঠকে আলোচিত প্রান্তিকের আর্থিক প্রতিবেদন পর্যালোচনা ও অনুমোদনের পর তা প্রকাশ করা হয়। কোম্পানি সূত্রে এই তথ্য জানা গেছে।

কোম্পানিগুলো হচ্ছে: প্যারামাউন্ট ইন্সুরেন্স, ইসলামী ইন্স্যুরেন্স, সেন্ট্রাল ইন্স্যুরেন্স, এনআরবিসি ব্যাংক, ডাচ-বাংলা ব্যাংক, সাউথইস্ট ব্যাংক, আইডিএলসি ফাইন্যান্স, মিডল্যান্ড ব্যাংক, ন্যাশনাল হাউজিং ফাইন্যান্স, এসবিএসি ব্যাংক, মেঘনা ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড।

প্যারামাউন্ট ইন্সুরেন্স: প্রথম প্রান্তিকে (জানুয়ারি-মার্চ’২৩) কোম্পানিটির শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ৭৪ পয়সা। যা গত বছরের একই সময়ে আয় ছিল ৮৬ পয়সা। এই হিসেবে কোম্পানিটির শেয়ারপ্রতি আয় কমেছে ১২ পয়সা বা ১৪ শতাংশ।

এছাড়া, কোম্পানিটির শেয়ারপ্রতি ক্যাশ ফ্লো করেছে ৬৯ পয়সা। যা আগের বছর আয় ছিলো ১ টাকা ৩৬ পয়সা।

গত ৩১ মার্চ, ২০২৩ তারিখে কোম্পানিটির একত্রিত শেয়ারপ্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) হয়েছে ২৬ টাকা ৬৩ পয়সা।

ইসলামী ইন্স্যুরেন্স: প্রথম প্রান্তিকে (জানুয়ারি,২৩-মার্চ,২৩) কোম্পানিটির শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ৬১ পয়সা। গত অর্থবছরের একই সময়ে শেয়ারপ্রতি আয় (ইপিএস) ছিল ৭১ পয়সা। সেই হিসেবে কোম্পানিটির শেয়ারপ্রতি আয় কমেছে ১০ পয়সা বা ১৪ শতাংশ।

এ সময়ে কোম্পানিটির শেয়ার প্রতি সম্পদ (এনএভিপিএস) হয়েছে ১৯ টাকা ৮৪ পয়সা।

সেন্ট্রাল ইন্স্যুরেন্স: প্রথম প্রান্তিকে (জানুয়ারি,২৩-মার্চ,২৩) কোম্পানিটির শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ৫১ পয়সা। গত অর্থবছরের একই সময়ে শেয়ারপ্রতি আয় (ইপিএস) ছিল ৬৮ পয়সা। এই হিসেবে কোম্পানিটির শেয়ারপ্রতি আয় কমেছে ১৭ পয়সা বা ২৫ শতাংশ।

এ সময়ে কোম্পানিটির শেয়ারপ্রতি সম্পদ (এনএভিপিএস) হয়েছে ৪৯ টাকা ৯৮ পয়সা।

এনআরবিসি ব্যাংক: প্রথম প্রান্তিকে ব্যাংকটির সমন্বিত শেয়ারপ্রতি আয় (সমন্বিত ইপিএস) হয়েছে ১ টাকা ২ পয়সা। গত বছর একই সময়ে সমন্বিত ইপিএস হয়েছিল ৮০ পয়সা। আলোচ্য সময়ে কোম্পানিটির শেয়ারপ্রতি আয় বেড়েছে ২২ পয়সা বা ২৭ শতাংশ।

গত ৩১ মার্চ ২০২৩ তারিখে ব্যাংকটির শেয়ারপ্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) ছিল ১৭ টাকা ৭৮ পয়সা।

ডাচ-বাংলা ব্যাংক: প্রথম প্রান্তিকে (জানুয়ারি,২৩-মার্চ,২৩) কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১ টাকা ৮০ পয়সা। গত অর্থবছরের একই সময়ে শেয়ার প্রতি আয় (ইপিএস) ছিল ১ টাকা ৬১ পয়সা।

এ সময়ে কোম্পানিটির শেয়ার প্রতি সম্পদ (এনএভিপিএস) হয়েছে ৬১ টাকা ৬৫ পয়সা।

সাউথইস্ট ব্যাংক: প্রথম প্রান্তিকে (জানুয়ারি,২৩-মার্চ,২৩) কোম্পানিটির শেয়ার প্রতি সমন্বিত আয় (ইপিএস) হয়েছে ১ টাকা ১৯ পয়সা। গত অর্থবছরের একই সময়ে শেয়ার প্রতি সমন্বিত আয় (ইপিএস) ছিল ১ টাকা ২৬ পয়সা।

এ সময়ে কোম্পানিটির শেয়ার প্রতি সমন্বিত সম্পদ (এনএভি) হয়েছে ২৬ টাকা ০৫ পয়সা।

আইডিএলসি ফাইন্যান্স: প্রথম প্রান্তিকে কোম্পানিটির সমন্বিত শেয়ারপ্রতি আয় (সমন্বিত ইপিএস) হয়েছে ৮৩ পয়সা। গত বছর একই সময়ে সমন্বিত ইপিএস হয়েছিল ১ টাকা ১৬ পয়সা।

গত ৩১ মার্চ ২০২৩ তারিখে সমন্বিতভাবে কোম্পানিটির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) ছিল ৪৪ টাকা ৩৯ পয়সা।

মিডল্যান্ড ব্যাংক: প্রথম প্রান্তিকে ব্যাংকটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ২৮ পয়সা (রিস্টেটেড)। গত বছর একই সময়ে ইপিএস হয়েছিল ৩০ পয়সা (রিস্টেটেড)।

গত ৩১ মার্চ ২০২৩ তারিখে ব্যাংকটির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) ছিল ১ টাকা ৩৩ পয়সা।

ন্যাশনাল হাউজিং ফাইন্যান্স: প্রথম প্রান্তিকে কোম্পানির শেয়ার প্রতি আয় (ঊচঝ) হয়েছে ৫২ পয়সা। গত বছর একই সময়ে সমন্বিত ইপিএস হয়েছিল ৭৪ পয়সা।

গত ৩১ মার্চ ২০২৩ তারিখে কোম্পানির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) ছিল ১৯ টাকা ৯১ পয়সা।

এসবিএসি ব্যাংক: প্রথম প্রান্তিকে (জানুয়ারি-মার্চ’২৩) কোম্পানিটির সমন্বিতভাবে শেয়ারপ্রতি আয় (সমন্বিত ইপিএস) হয়েছে ১৭ পয়সা। যা গত বছরের একই সময়ে সমন্বিত ইপিএস হয়েছিল ১৬ পয়সা।

গত ৩১ মার্চ, ২০২৩ তারিখে কোম্পানিটির সমন্বিত ভাবে শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) হয়েছে ১ হাজার ১০৩ টাকা ৭৭ পয়সা। আগের বছর ছিলো ১ হাজার ৮২ টাকা ৯২ পয়সা।

এছাড়া, কোম্পানিটির শেয়ার প্রতি ক্যাশ ফ্লো করেছে ৪৩ পয়সা। যা আগের বছর ছিলো ৯ টাকা ৪ পয়সা।

মেঘনা ইন্স্যুরেন্স: প্রথম প্রান্তিকে (জানুয়ারি-মার্চ’২৩) কোম্পানিটির শেয়ার প্রতি আয় (EPS) হয়েছে ৮৮ পয়সা। যা গত বছরের একই সময়ে আয় ছিল ৬৬ পয়সা।

গত ৩১ মার্চ, ২০২৩ তারিখে কোম্পানিটির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) হয়েছে ১৫ টাকা ২৪ পয়সা। আগের বছর ছিলো ১৭ টাকা ২১ পয়সা।

এছাড়া, কোম্পানিটির শেয়ার প্রতি ক্যাশ ফ্লো করেছে ১৬ পয়সা। যা আগের বছর লোকসান ছিলো ১ টাকা ৭২ পয়সা।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *