মার্চ ২৮, ২০২৪

দেশের অন্যতম শীর্ষ বাণিজ্যিক ব্যাংক প্রাইম ব্যাংকের সহযোগী প্রতিষ্ঠান প্রাইম ব্যাংক সিকিউরিটিজ লিমিটেড (পিবিএসএল) এর নতুন ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) হয়েছেন মোঃ মনিরুজ্জামান। রোববার (১৪ মে) তিনি এই পদে যোগ দিয়েছেন। তার এ পদ প্রাইম ব্যাংকের উপ-ব্যবস্থাপনা পরিচালকের (ডিএমডি) সমতুল্য।

পিবিএসএল সূত্রে এই তথ্য জানা গেছে।

প্রাইম ব্যাংক সিকিউরিটিজে যোগ দেওয়ার আগে তিনি দেশের অন্যম শীর্ষ মার্চেন্ট ব্যাংক আইডিএলসি ইনভেস্টমেন্টেসের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) হিসেবে দায়িত্ব পালন করেছেন। তিনি আইডিএলসি ইনভেস্টমেন্টসের এমডি হিসেবে দীর্ঘ ১৩ বছর দায়িত্ব পালন করেন। তার মেয়াদে কোম্পানিটি ৩৫০ কোটি টাকা মুনাফা অর্জন করতে সক্ষম হয়।

তিনি মালয়েশিয়ার ইন্টারন্যাশনাল ইসলামিক ইউনিভার্সিটি থেকে বিবিএ এবং দেশের নর্থ সাউথ ইউনিভার্সিটি থেকে এমবিএ সম্পন্ন করে কর্মজীবনে প্রবেশ করেন। তিনি একজন চার্টার্ড ফিন্যান্সিয়াল অ্যানালিস্ট (সিএফএ)।

দীর্ঘ কর্মজীবনে স্বদেশ ইনভেস্টমেন্ট লিমিটেড, এইমস অব বাংলাদেশ, এবি ব্যাংক লিমিটেড ও বহুজাতিক ব্যাংক সিটি এনএ’তে বিভিন্ন পদে দায়িত্ব পালন করেছেন। তিনি সিটিগ্রুপ বাংলাদেশ এর ফাইন্যান্স কন্ট্রোলার এবং সিটিগ্রুপ গ্লোবাল মার্কেটস বাংলাদেশ প্রাইভেট লিমিটেড এ প্রধান অর্থ কর্মকর্তা (সিএফও) হিসেবে দায়িত্ব পালন করেছেন।

মোঃ মনিরুজ্জামান সিএফএ সোসাইটি বাংলাদেশ এর ভাইস-প্রেসিডেন্ট এবং চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের ইনভেস্টরস প্রটেকশন ফান্ড ট্রাস্টি বোর্ডের সদস্য হিসেবে দায়িত্ব পালন করছেন।

নতুন পদে যোগদান প্রসঙ্গে জানতে চাইলে তিনি অর্থসূচককে বলেন, বিনিয়োগকারীদের জন্য উন্নত ব্রোকারেজ সেবা নিশ্চিতের পাশাপাশি তিনি প্রাইম ব্যাংক সিকিউরিটিজকে একটি মর্যাদাপূর্ণ অবস্থানে নিয়ে যাওয়ার বিষয়টি হবে তার প্রধান লক্ষ্য ও চ্যালেঞ্জ।

তিনি বলেন, প্রাইম ব্যাংক সিকিউরিটিজ এক সময় ছিল অন্যতম লিডিং ব্রোকারেজ প্রতিষ্ঠান। প্রতিষ্ঠানটি ২০১০ সালের পুঁজিবাজার ধসে বেশ ক্ষতিগ্রস্ত হয়, যা এখনো কাটিয়ে উঠতে পারেনি। প্রতিষ্ঠানটিকে এখান থেকে উত্তরণ ঘটিয়ে নতুন উচ্চতায় নিয়ে যাওয়া ও পুঁজিবাজারের উন্নয়নে অবদান বাড়ানোর লক্ষ্য নিয়ে কাজ করবেন তিনি।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *