মে ২৬, ২০২৪

চলতি সপ্তাহের প্রথম দুই কার্যদিবস পতনের পর তৃতীয় দিন মঙ্গলবার (১ নভেম্বর) উত্থানে ফিরেছে দেশের পুঁজিবাজারে। এদিন পুঁজিবাজারের সবগুলো সূচক বেড়েছে। সেই সঙ্গে টাকার পরিমাণে লেনদেনও বেড়েছে। তবে অধিকাংশ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর অপরিবর্তিত রয়েছে।

বাজার পর্যালোচনায় দেখা যায়, আজ ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) প্রধান সূচক ডিএসইএক্স ৪৫.৫৫ পয়েন্ট বা ০.৭২ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ছয় হাজার ৩৫২.৮৯ পয়েন্টে। ডিএসইর অপর সূচকগুলোর মধ্যে শরিয়াহ সূচক ১২.২৬ পয়েন্ট বা ০.৮৯ শতাংশ এবং ডিএসই-৩০ সূচক ৯.০৬ পয়েন্ট বা ০.৪০ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে যথাক্রমে এক হাজার ৩৮৯.৭০ পয়েন্টে এবং দুই হাজার ২৩৫.৭৭ পয়েন্টে।

ডিএসইতে আজ ৯০২ কোটি ৮৩ লাখ টাকার লেনদেন হয়েছে। যা আগের কার্যদিবস থেকে ১৩৩ কোটি ৫৮ লাখ টাকা বেশি। আগের কার্যদিবস লেনদেন হয়েছিল ৭৬৯ কোটি ২৫ লাখ টাকার।

ডিএসইতে আজ ৩৫৯টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে শেয়ার দর বেড়েছে ১১৬টির বা ৩২.৩১ শতাংশের, শেয়ার দর কমেছে ১১টির বা ৩.০৬ শতাংশের এবং ২৩২টির বা ৬৪.৬২ শতাংশের শেয়ার ও ইউনিট দর অপরিবর্তিত রয়েছে।

অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ১১৫.৪৬ পয়েন্ট বা ০.৬২ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ১৮ হাজার ৭৩৮.২৮ পয়েন্টে। সিএসইতে আজ ২৫৪টি প্রতিষ্ঠান লেনদেনে অংশ নিয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে ৮৪টির দর বেড়েছে, কমেছে ১২টির আর ১৫৮টির দর অপরিবর্তিত রয়েএক তে ৪০ কোটি ৯৬ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *