এপ্রিল ২২, ২০২৪

পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) চেয়ারম্যান অধ্যাপক শিবলী রুবাইয়াত-উল-ইসলাম বলেছেন, বিনিয়োগকারীদের স্বার্থ সংরক্ষণের লক্ষ্যে পুঁজিবাজার স্থিতিশীলতা তহবিল গঠন করা হয়েছে। এর আগে অনেক কোম্পানির মালিক বিনিয়োগকারীদের লভ্যাংশের টাকা দেয়নি। ওই টাকায় তারা গাড়ি-বাড়ি করতেন, জৌলস দেখাতেন। আমরা এই পথ বন্ধ করে দিয়েছি।

সোমবার (৭ নভেম্বর) পুঁজিবাজার স্থিতিশীলতা তহবিলের (সিএমএসএফ) নতুন অফিসের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য তিনি এ কথা বলেন।

তিনি বলেন, এখন বিনিয়োগকারীদের টাকায় তাদের নিজেদের অধিকার প্রতিষ্ঠিত হয়েছে। এ পর্যন্ত পুঁজিবাজার স্থিতিশীলতা তহবিলে সম্ভাব্য এক তৃতীয়াংশ মাত্র এসেছে। বাকী টাকা আনার প্রক্রিয়া চলছে।

অনুষ্ঠানের বিশেষ অতিথি বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) চেয়ারম্যান প্রফেসর শিবলী রুবাইয়াত-উল-ইসলাম বলেছেন, বিনিয়োগকারীদের স্বার্থ সংরক্ষণের লক্ষ্যে পুঁজিবাজার স্থিতিশীলতা তহবিল গঠন করা হয়েছে। এর আগে অনেক কোম্পানির মালিক বিনিয়োগকারীদের লভ্যাংশের টাকা না দিয়ে ওই টাকায় গাড়ি-বাড়ি করতেন, জৌলস দেখাতেন। আমরা এই পথ বন্ধ করে দিয়েছি। বিনিয়োগকারীদের টাকায় তাদের (বিনিয়োগকারী) নিজেদের অধিকার প্রতিষ্ঠিত হয়েছে।

অফিস উদ্বোধনের পাশাপাশি প্রধান অতিথি মুজিব কর্নার, সিএমএসএফের ওয়েবসাইট ও একটি পকেটবুক উদ্বোধন করেন।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *