মে ২৩, ২০২৪

পুঁজিবাজারের ব্যাংক খাতে তালিকাভুক্ত কোম্পানি রূপালী ব্যাংক পিএলসি এর পরিচালনা পর্ষদ ২০২৩ সালের ৩১ ডিসেম্বর সমাপ্ত হিসাব বছরের (জানুয়ারি-ডিসেম্বর) নিরক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে শেয়ারহোল্ডারদের জন্য লভ্যাংশ না দেওয়ার ঘোষণা দিয়েছে। তবে পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) হস্তক্ষেপ ও বাংলাদেশ ব্যাংকের সহায়তা রূপালী ব্যাংক লভ্যাংশ না দেওয়া সিদ্ধান্ত থেকে ফিরে এসেছে। ফলে বিনিয়োগকারীদের স্বার্থ রক্ষার্থে ব্যাংকটি লভ্যাংশ ঘোষণা করবে বলে বিশ্বস্ত সূত্রে জানা গেছে।

তথ্য মতে, গত ৩০ এপ্রিল (মঙ্গলবার) বিকাল ৩ টায় কোম্পানিটির পরিচালনা পর্ষদ সভা অনুষ্ঠিত হয়। সভায় শেয়ারহোল্ডারদের জন্য লভ্যাংশ না দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়। এ সিদ্ধান্ত বৃহস্পতিবার (২ মে) ঢাকা ওচট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (ডিএসই-সিএসই) ওয়েবসাইটে প্রকাশ করা হয়। আর এ বিষয়টি নিয়ে বৃহস্পতিবার সকালে বাংলাদেশ ব্যাংকের গভর্নর আব্দুর রউফ তালুকদারের সঙ্গে আলোচনা করেন বিএসইসির চেয়ারম্যান অধ্যাপক শিবলী রুবাইয়াত-উল-ইসলাম। দুই পক্ষের আলোচনা শেষে বিনিয়োগকারীদের স্বার্থ রক্ষার্থে এবং পুঁজিবাজারের উন্নয়নে রূপালী ব্যাংকের পর্ষদে লভ্যাংশ দেওয়ার বিষয়ে নীতিগত সিদ্ধান্ত নিয়েছে। শিগগিরই বিষয়ে ঘোষণা দিবে রূপালী ব্যাংক কর্তৃপক্ষ।

তথ্য মতে, ঘোষিত লভ্যাংশ শেয়ারহোল্ডারদের অনুমোদনের জন্য কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ৩০ জুলাই সকাল সাড়ে ১০টায় হাইব্রিড সিস্টেমে অনুষ্ঠিত হবে। এ জন্য রেকর্ড তারিখ নির্ধারণ করা হয়েছে আগামী ১২ জুন।

সমাপ্ত হিসাব বছরের কোম্পানিটির শেয়ারপ্রতি মুনাফা হয়েছে ১.৩৫ টাকা। আগের হিসাব বছরের একই সময়ে কোম্পানিটির শেয়ারপ্রতি মুনাফা ছিল ০.৬১ টাকা।

আলোচ্য সময়ে কোম্পানিটির শেয়ারপ্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ৩৬.৯০ টাকা।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *