এপ্রিল ২৩, ২০২৪

রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনকে ‘কুত্তার বাচ্চা’ বলে গালি দিয়েছেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন। বুধবার দেশটির আসন্ন প্রেসিডেন্ট নির্বাচন উপলক্ষে ক্যালিফোর্নিয়ায় প্রচারণার জন্য একটি তহবিল সংগ্রহের অনুষ্ঠানে তিনি এ মন্তব্য করেন। খবর দ্য গার্ডিয়ানের

ক্যালিফোর্নিয়া অঙ্গরাজ্যের সানফ্রান্সিসকো শহরে এক সমাবেশে জলবায়ু পরিবর্তন নিয়ে বক্তব্য রাখেন বাইডেন। এ সময় তিনি বলেন, মানুষের সর্বশেষ অস্তিত্বের হুমকি হলো জলবায়ু। তবে আমাদের পুতিনের মতো পাগলা কুত্তার বাচ্চাদের কারণে সারাক্ষণ পারমাণবিক যুদ্ধ নিয়ে ভাবতে হচ্ছে। অথচ মানবজাতির অস্তিত্বের জন্য হুমকি হলো জলবায়ু।

হোয়াইট হাউস ও নির্বাচনী প্রচারণায় পুতিনের বিরুদ্ধে বাইডেনের মৌখিক আক্রমণ দিনদিন তীব্রতর হয়ে উঠছে। গত শুক্রবার বাইডেন রাশিয়ার বিরোধীদলীয় নেতা অ্যালেক্সেই নাভালনির মৃত্যুর দায় সরাসরি পুতিন ও ‘তার গুন্ডাদের’ ওপর চাপিয়ে দিয়ে বলেন, এটি রুশ প্রেসিডেন্টের ‘নৃশংসতার প্রমাণ’।

দ্য গার্ডিয়ান বলছে, বাইডেনের এমন শব্দের ব্যবহার এই প্রথম নয়। ২০২২ সালের জানুয়ারিতে সংবাদমাধ্যম ফক্স নিউজের সাংবাদিক প্রেসিডেন্টের কাছে মুদ্রাস্ফীতি নিয়ে জানতে চাওয়ায় তিনি তাকে ‘বোকা কুত্তার বাচ্চা’ বলে সম্বোধন করেন।

বাইডেনের এহেন শদ্বের ব্যবহারের সমালোচনা করেছে ক্রেমলিন। মস্কো জানিয়েছে, এভাবে গালিগালাজ করে জো বাইডেন নিজেকে হেয় প্রতিপন্ন করেছেন এবং নিজের দেশকে অসম্মান করেছেন।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *