এপ্রিল ১৭, ২০২৪

বর্তমান সময়ে বিশ্বের নামিদামি খেলোয়াড়দের মধ্যে অন্যতম বাবর আজম। পাকিস্তানের তারকা এই ব্যাটার গেল কয়েক বছর ধরে ব্যাট হাতে চালিয়ে যাচ্ছেন মুগ্ধতা। তবে এবার জানা গেল ক্রিকেটে বাবরের আইডলের নাম। দক্ষিণ আফ্রিকার তারকা ক্রিকেটার এবি ডি ভিলিয়ার্সকেই নিজের আদর্শ মনে করেন এই পাক অধিনায়ক।

ভিলিয়ার্সের খেলা টিভিতে দেখেই পরেরদিন তাকে অনুকরণ করে নেটে অনুশীলন করতেন বাবর। এমনকি মিষ্টার ‘৩৬০’ খ্যাত ভিলিয়ার্সের মতই খেলতে চান বাবর। সম্প্রতি স্কাই স্পোর্টসকে দেয়া এক সাক্ষাৎকারে পাকিস্তানের তারকা এই ক্রিকেটার জানিয়েছেন এসব কথা।

সেই সাক্ষাৎকারে যেমনটা বলেছিলেন বাবর, ‘সত্যি বলতে, এবি ডি ভিলিয়ার্স আমার আদর্শ কারণ আমি তাকে ভালোবাসি এবং সে যেভাবে খেলে ও সে যেভাবে সব শট খেলে। আমি যখনই তাকে টিভিতে দেখি, পরের দিন নেটে গিয়ে সেই শটগুলো খেলার চেষ্টা করি। আমি এবি ডি ভিলিয়ার্সকে অনুকরণ করার চেষ্টা করি এবং তার মতো করে খেলতে চাই। কারণ তার সবকিছুই আমার জন্য আদর্শ।’

ডি ভিলিয়ার্স আন্তর্জাতিক ক্যারিয়ারকে বিদায় বলেছিলেন ২০১৮ সালেই। এরপর চালিয়ে যাচ্ছিলেন ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট। তবে গেল বছর সবধরণের ক্রিকেট থেকেই সরে দাঁড়ান ভিলিয়ার্স। ১৭ বছরের ক্যারিয়ারে দক্ষিণ আফ্রিকার হয়ে ১১৪ টেস্ট, ২২৮ ওয়ানডে ও ৭৮ টি-টোয়েন্টি খেলেছেন ভিলিয়ার্স। এর আগে ২০২০ সালে জাতীয় দলের হয়ে আবারও ফিরতে চেয়েছিলেন, কিন্তু বোর্ড কর্তাদের অনাগ্রহের কারণে সে ইচ্ছা আর পূরণ হয়নি তার।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *