মে ২৬, ২০২৪

আমেরিকার টেক্সাস অঙ্গরাজ্যের ডালাস শহরের কাছে একটি শপিংমলে একজন বন্দুকধারীর নির্বিচার গুলিবর্ষণে অন্তত আটজন নিহত ও সাতজন আহত হয়েছেন। আহতদের মধ্যে শিশুও রয়েছে।

টেক্সাসের অ্যালেন এলাকার অ্যালেন প্রিমিয়ার আউটলেট মলে এই বন্দুক সহিংসতা চালায়। পরে হামলাকারী পুলিশের গুলিতে নিহত হয়। শহরের পুলিশ প্রধান ব্রায়ান হারভি বন্দুকধারীর নিহত হওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন। তবে তার সম্পর্কে আর কোনো বিস্তারিত তথ্য দেয়নি পুলিশ৷ তাদের ধারণা হামলাকারী একাই ছিলেন৷

স্থানীয় সরকারি কর্মকর্তা জানান, আহতদেরকে নিকটবর্তী ট্রমা সেন্টারে ভর্তি করা হয়েছে।

অ্যালেন ফায়ার ডিপার্টমেন্টের প্রধান জন বয়েড জানান, তার ডিপার্টমেন্টের লোকজন অন্তত ৯ জন আহত ব্যক্তিকে হাসপাতালে ভর্তি করেছে। এরমধ্যে দুইজন হাসপাতালে মারা যান।

শহরের মেডিকেল সিটি হেলথকেয়ার জানিয়েছে, সেখানে আটজন আহত ব্যক্তিকে চিকিৎসা দেয়া হচ্ছে যার মধ্যে পাঁচ বছরের শিশু থেকে ৬১ বছর বয়সি মানুষ রয়েছেন। তবে আহতদের অবস্থা কেমন তা মেডিকেল সিটি হেলথ কেয়ার তাদের বিবৃতিতে উল্লেখ করেনি।

আমেরিকায় বন্দুক সহিংসতা মহামারী আকার ধারণ করেছে। চলতি বছর এ পর্যন্ত দেশটিতে অন্তত ১৯৫টি বন্দুক সহিংসতা ঘটেছে। ১৯৯৯ সাল থেকে এ পর্যন্ত আমেরিকায় বন্দুক সহিংসতায় পাঁচ লাখ ৯১ হাজার ২৬০ জন নিয়ত হয়েছে। দেশটিতে জনসংখ্যা চেয়েও আগ্নেয়াস্ত্রের সংখ্যা বেশি৷ সূত্র: ডিডাব্লিউ, পার্সটুডে, এপি, রয়টার্স,

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *