অক্টোবর ২৩, ২০২৪

পুঁজিবাজারের সংস্কারে বিভিন্ন স্টেকহোল্ডার, বিনিয়োগকারী, গবেষক, বিশ্লেষক, পেশাদার, অর্থনীতিবিদ, শিক্ষাবিদ, নিয়ন্ত্রক, পুঁজিবাজার বিশেষজ্ঞ, মিডিয়া এবং আরও অনেক সঙ্গে নিয়ে অংশগ্রহণমূলক পদ্ধতিতে কাজ করছে পুঁজিবাজার টাস্ক ফোর্স।

সোমবার (২১ অক্টোবর) বিএসইসিতে ডিএসই ব্রোকারস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (ডিবিএ) সঙ্গে অনুষ্ঠিত এক বৈঠক শেষে পুঁজিবাজার সংস্কারে টাস্কফোর্স থেকে এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, বাজারের অন্যান্য স্টেকহোল্ডারদের সঙ্গে বৈঠক ও আলোচনা যথারীতি চলবে। পুঁজিবাজারের প্রাসঙ্গিক সমস্যা টাস্কফোর্সের নজরে আনতে সমস্ত স্টেকহোল্ডারদের কাছ থেকে পরামর্শ নেয়া হবে। সেই সঙ্গে বাজার সংক্রান্ত পর্যবেক্ষণ, অভিযোগ এবং পরামর্শ গ্রহণের সুবিধার্থে একটি ইমেল সেট আপ করার সিদ্ধান্ত নিয়েছে টাস্কফোর্স।

আন্তর্জাতিক মানের সঙ্গে সামঞ্জস্যতা রেখে পুঁজিবাজারের সার্বিক উন্নয়নে নীতি প্রণয়নের জন্য প্রতিষ্ঠিত হয় পুঁজিবাজার সংস্কারে টাস্কফোর্স। গত ০৯ অক্টোবর প্রথম সভার মাধ্যমে কাজ শুরু করে টাস্কফোর্স। যথাসময়ে অতীতের অধ্যয়ন, সমীক্ষা, অতীত পর্বের প্রতিবেদনের তদন্ত পর্যালোচনা করবে টাস্কফোর্স।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন...