অক্টোবর ১৬, ২০২৪

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) একাদশ আসরের প্লেয়ার্স ড্রাফট শেষ হয়েছে। গতবারের মতো এবারও বিপিএলে অংশ নিচ্ছে সাতটি ফ্র্যাঞ্চাইজি। এর মধ্যে নাম ও মালিকানা বদল হয়েছে তিনটির- ঢাকা, চট্টগ্রাম ও রাজশাহীর। এবার নতুন সংযোজন হয়েছে দুর্বার রাজশাহীর। থাকছে না কুমিল্লা ভিক্টোরিয়ানস।

আগামী ২৭ ডিসেম্বর থেকে মাঠে গড়াবে টুর্নামেন্টটির ১১তম আসর।

একনজরে ড্রাফট থেকে এবারের খেলোয়াড়দের দলবদল-

ফরচুন বরিশাল

দেশি: মাহমুদউল্লাহ, তানভীর ইসলাম, নাজমুল হোসেন, রিপন মন্ডল, ইবাদত হোসেন, নাঈম হাসান, রিশাদ হোসেন, তাইজুল ইসলাম, শহিদুল ইসলাম, আরিফুল ইসলাম।
বিদেশি: জেমস ফুলার, পাথুম নিশাঙ্কা, নান্দ্রে বার্গার।

দুর্বার রাজশাহী

দেশি: তাসকিন আহমেদ, জিশান আলম, ইয়াসির আলী, সাব্বির হোসেন, সানজামুল ইসলাম, এসএম মেহরব হোসেন, আকবর আলী, হাসান মুরাদ, শফিউল ইসলাম, মোহর শেখ।
বিদেশি: সাদ নাসিম, লাহিরু সামারাকুন।

চট্টগ্রাম কিংস

দেশি: শামীম হোসেন, পারভেজ হোসেন, খালেদ আহমেদ, আলিস আল ইসলাম, মোহাম্মদ মিঠুন, নাঈম ইসলাম, মারুফ মৃধা, রাহাতুল ফেরদৌস, শেখ পারভেজ, মার্শাল আইয়ুব।
বিদেশি: গ্রাহাম ক্লার্ক, থমাস ও’কনেল।

ঢাকা ক্যাপিটাল

দেশি: লিটন দাস, হাবিবুর রহমান, মুকিদুল ইসলাম, আবু জায়েদ, সাব্বির রহমান, মুনিম শাহরিয়ার, আসিফ হাসান, শাহাদাত হোসেন।
বিদেশি: সাইম আইয়ুব, আমির হামজা।

খুলনা টাইগার্স

দেশি: হাসান মাহমুদ, মোহাম্মদ নাঈম, ইমরুল কায়েস, মাহিদুল ইসলাম, আবু হায়দার, জিয়াউর রহমান, মাহফুজুর রহমান, মাহমুদুল হাসান।
বিদেশি: মোহাম্মদ হাসনাইন, লুইস গ্রেগরি।

সিলেট স্টাইকার্স

দেশি: রনি তালুকদার, মাশরাফি বিন মুর্তজা, আল আমিন হোসেন, আরাফাত সানি, রুয়েল মিয়া, আরিফুল হক, নিহাদুজ্জামান, নাহিদুল ইসলাম।
বিদেশি: রাহকিম কর্নওয়াল, সামিউল্লাহ শেনওয়ারি, রিস টপলি।

রংপুর রাইডার্স

দেশি: নাহিদ রানা, সাইফ হাসান, সৌম্য সরকার, রাকিবুল হাসান, রেজাউর রহমান, ইরফান শুক্কুর, কামরুল ইসলাম, তৌফিক খান।
বিদেশি: আকিফ জাভেদ, কার্টিস ক্যাম্ফার।

টেস্টের পর টি-টোয়েন্টিতেও বাংলাদেশের লজ্জাজনক হারটেস্টের পর টি-টোয়েন্টিতেও বাংলাদেশের লজ্জাজনক হার
প্লেয়ার্স ড্রাফটে স্থানীয় বা দেশি ক্রিকেটারদের মোট ৬টি ক্যাটাগরিতে ভাগ করা হয়েছে। ‘এ’ ক্যাটাগরিতে আছেন ১২ ক্রিকেটার। তারা পাবেন ৬০ লাখ টাকা করে।

পরের ধাপগুলোতে থাকা ক্রিকেটাররা পাবেন যথাক্রমে ক্যাটাগরি বি- ৪০ লাখ, ক্যাটাগরি সি-২৫ লাখ, ক্যাটাগরি ডি-২০ লাখ, ক্যাটাগরি ই-১৫ লাখ এবং ক্যাটাগরি এফ-১০ লাখ টাকা।

বিপিএলের গত আসরে খেলেননি সাব্বির রহমান ও ইবাদত হোসেন। তবে এবার ড্রাফট থেকেই দল পেয়েছেন এই দুই ক্রিকেটার। ইবাদতকে দলে নিয়েছে বরিশাল আর সাব্বিরকে নিয়েছে ঢাকা।

তবে এবারও ড্রাফট থেকে দল পাননি টেস্ট দলের সাবেক অধিনায়ক মুমিনুল হক। মুমিনুলের মতো এবারের ড্রাফটে দল পাননি আরেক ক্রিকেটার মোসাদ্দেক হোসেনও।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *