অক্টোবর ১৬, ২০২৪

বিপিএলের আসন্ন আসরের জন্য মাশরাফী বিন মোর্ত্তজাকে রিটেইন না করলেও ড্রাফট থেকে শুরুতেই তাকে দলে টেনেছে সিলেট স্ট্রাইকার্স। গত আসরেও তিনি সিলেটের হয়েই খেলেছিলেন। আজ সোমবার (১৪ অক্টোবর) বিপিএলের একাদশ আসরের প্লেয়ার্স ড্রাফট শুরু হয়েছে। রাজধানীর পাঁচ তারকা একটি হোটেলে সকাল সাড়ে এগারোটা থেকে শুরু হয়েছে এই ড্রাফটের কার্যক্রম। সেখানে ‘এ’ ক্যাটাগরি থেকে তাসকিন এবং লিটনকে দলে টেনেছে রাজশাহী এবং ঢাকা। মাশরাফী ছিলেন ক্যাটাগরি ‘বি’তে।

ড্রাফটের আগেই প্রকাশিত মূল্য তালিকা অনুযায়ী সর্বোচ্চ ৬০ লাখ টাকা বরাদ্দ ‘এ’ শ্রেণির ক্রিকেটারদের জন্য। এভাবে ছয় ক্যাটাগরিতে ১৮৮ জন স্থানীয় ক্রিকেটারের নাম চূড়ান্ত হয়েছে।

প্লেয়ার্স ড্রাফটে নাম উঠছে ৪৪০ জন বিদেশি ক্রিকেটারের। এর মধ্যে সর্বোচ্চ ৭০ হাজার ডলার বা বর্তমান মুদ্রামান অনুযায়ী সাড়ে ৮৩ লাখ টাকা মূল্যের ‘এ’ ক্যাটাগরিতে আছেন ২০ জন ক্রিকেটার। এছাড়া আরও চারটি ক্যাটাগরিতেও আছে বিদেশি ক্রিকেটারদের নাম।

বিপিএলের এবারের আসরে তিনটি ফ্র‍্যাঞ্চাইজির মালিকানা পরিবর্তন হয়েছে। থাকছে না কুমিল্লা ভিক্টোরিয়ান্স, নতুন দল হিসেবে যোগ দিচ্ছে দুর্বার রাজশাহী। রাজশাহী ছাড়া নতুন ফ্র‍্যাঞ্চাইজির মধ্যে আছে ঢাকা ঢাকা ক্যাপিটালস ও চিটাগং কিংস। চলতি বছরের শেষদিকে অনুষ্ঠিত হওয়ার কথা বিপিএলের আসন্ন আসর।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *