অক্টোবর ৮, ২০২৪

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনকে কেন্দ্র করে রাজধানীর যাত্রাবাড়ী ও নিউমার্কেট থানায় দায়ের করা ১৭ মামলায় পুলিশের সাবেক আইজিপি চৌধুরী আব্দুল্লাহ আল মামুনের ৪৮ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

আজ মঙ্গলবার (৮ অক্টোবর) ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট শাহিন রেজার আদালত তার এ রিমান্ড মঞ্জুর করেন। এর আগে বিভিন্ন মামলায় ১৮ দিনের রিমান্ডে নেয়া হয় তাকে।

চৌধুরী আব্দুল্লাহ আল মামুনকে মোট ১৭ মামলায় গ্রেফতার দেখানো হয়েছে এবং ৯ মামলায় মোট ৪৮ দিনের রিমান্ডে পাঠানো হয়েছে বলেও জানা গেছে।

এদিকে আলাদা আলাদা মামলায় সাবেক আইসিটি প্রতিমন্ত্রী জুনায়েদ আহমেদ পলকের ২৪ দিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত।

আদালত সূত্রে আরও জানা গেছে, যাত্রাবাড়ী থানায় করা ইমন গাজী হত্যা মামলায় ৭ দিনের রিমান্ড দেয়া হয় জুনায়েদ আহমেদ পলক, সাবেক সমাজকল্যাণ মন্ত্রী ডা.দীপু মনি, জাসদ সভাপতি ও সাবেক তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু ও বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সভাপতি ও সাবেক মন্ত্রী রাশেদ খান মেননকে।

এদিকে যাত্রাবাড়ী থানার আলাদা আলাদা হত্যা মামলায় দীপু মনিকে ৭ দিন ও ৫ দিন, জুনায়েদ আহমেদ পলককে ৭ দিন ও ৫ দিন, সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনার বেসরকারি শিল্প ও বিনিয়োগ বিষয়ক উপদেষ্টা সালমান এফ রহমানকে ৫ দিন এবং সাবেক আইজিপি চৌধুরী আব্দুল্লাহ আল মামুনকে ৭ দিন ও ৪ দিন এবং ডিবির সাবেক উপকমিশনার মশিউর রহমানকে ৪ দিন করে রিমান্ডে পাঠানো হয়।

এছাড়া নিউ মার্কেট থানার বিস্ফোরক মামলায় জুনায়েদ আহমেদ পলকের আরও ৫ দিনের রিমান্ড মঞ্জুর করেন ঢাকার সিএমএম আদালত।

উভয়পক্ষের শুনানি শেষে ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট শাহীন রেজা তাদের জামিন আবেদন নামঞ্জুর করে বিভিন্ন মেয়াদে রিমান্ড মঞ্জুর করেন।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *