অক্টোবর ৮, ২০২৪

শেখ মুজিবুর রহমানের ভাগনে এবং বরিশাল-১ আসনের সাবেক এমপি আবুল হাসানাত আবদুল্লাহসহ তার পরিবারের ৭ জনের ব্যাংক হিসাব স্থগিত করা হয়েছে। একই সঙ্গে তাদের মালিকানাধীন বা সংশ্লিষ্ট কোনো প্রতিষ্ঠানের ব্যাংক হিসাবও স্থগিত রাখতে নির্দেশ দিয়েছে বাংলাদেশ ফাইন্যান্সিয়াল ইন্টেলিজেন্স ইউনিট (বিএফআইইউ)।

বিএফআইইউ আজ মঙ্গলবার (৮ অক্টোবর) দেশের ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানে পাঠানো নির্দেশনায় এসব হিসাব স্থগিতের নির্দেশ দেয়।

জব্দ করা ব্যক্তিদের মধ্যে আছেন প্রয়াত সাহান আরা আবদুল্লাহ (আবুল হাসানাতের স্ত্রী), তাদের তিন ছেলে—সেরনিয়াবাত মঈনউদ্দীন আবদুল্লাহ (সাবেক এফবিসিসিআই পরিচালক), সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ (বরিশাল সিটির সাবেক মেয়র), এবং সেরনিয়াবাত আশিক আবদুল্লাহ। এ ছাড়া সাদিকের স্ত্রী লিপি আবদুল্লাহ এবং পরিবারের আরেক সদস্য ফিরোজা সুলতানার হিসাবও জব্দ করা হয়েছে।

বিএফআইইউয়ের নির্দেশনায় বলা হয়েছে, আগামী ৩০ দিন এসব হিসাবে কোনো লেনদেন করা যাবে না। প্রয়োজনে লেনদেন স্থগিতের সময়সীমা আরো বাড়ানো হতে পারে।

এছাড়া মানি লন্ডারিং প্রতিরোধ বিধিমালা অনুযায়ী এসব হিসাবের লেনদেন বিবরণী, কেওয়াইসি ফরমসহ প্রয়োজনীয় তথ্য বিএফআইইউতে পাঠানোর নির্দেশ দেয়া হয়েছে।

সরকার পতনের পর থেকে হাসানাত আবদুল্লাহ এবং তার পরিবারের সদস্যরা আত্মগোপনে আছেন বলে জানা গেছে। উল্লেখ্য, ৫ আগস্ট শেখ হাসিনা ছাত্র-জনতার আন্দোলনের মুখে প্রধানমন্ত্রীর পদ থেকে পদত্যাগ করেন এবং দেশের বাইরে চলে যান, যার ফলে আওয়ামী লীগের ১৬ বছরের শাসনের অবসান ঘটে।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *