অক্টোবর ৭, ২০২৪

মকবুল নামে এক বিএনপিকর্মী মৃত্যুর ঘটনায় করা মামলায় সাবেক পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন বিষয়কমন্ত্রী সাবের হোসেন চৌধুরীর ৫ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। আজ সোমবার (৭ অক্টোবর) ঢাকার অতিরিক্ত চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মাহবুবুর রহমান এ আদেশ দেন।

বিকেলে সাবের হোসেনকে আদালতে হাজির করা হয়। এর আগে মামলার তদন্ত কর্মকর্তা পল্টন মডেল থানার উপ-পরিদর্শক নাজমুল হাসান মামলার সুষ্ঠু তদন্তের স্বার্থে সাবের হোসেনকে ১০ দিনের রিমান্ড চেয়ে আবেদন করেন।

রোববার (৬ অক্টোবর) সন্ধ্যায় ঢাকা মহানগর গোয়েন্দা (ডিবি) পুলিশের একটি দল গুলশানের বাসা থেকে তাকে গ্রেফতার করার কথা জানান ঢাকা মহানগর পুলিশের গোয়েন্দা প্রধান ডিআইজি রেজাউল করিম মল্লিক।

তিনি জানান, বিকেলে ডিবির একটি টিম সাবের হোসেন চৌধুরীর গুলশানের বাসায় অভিযান পরিচালনা করে তাকে গ্রেফতার করা হয়। সাবেক এ মন্ত্রীর বিরুদ্ধে একাধিক মামলা হয়েছে।

সাবের হোসেন চৌধুরী সবশেষ সংসদে রাজধানীর খিলগাঁও, সবুজবাগ ও মুগদা থানা নিয়ে গঠিত ঢাকা-৯ আসনের সংসদ সদস্য ছিলেন। মন্ত্রিসভায় তাকে পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়ের দায়িত্বও দেয়া হয়েছিল।

প্রসঙ্গত: ২০২২ সালের ১০ ডিসেম্বর একদফা দাবি আদায়ের কর্মসূচি ঘোষণা করে বিএনপি। এর আগে ৭ ডিসেম্বর ডিবি পুলিশের সাবেক প্রধান হারুন অর রশীদ, মেহেদী হাসান ও বিপ্লব কুমার বিএনপির নয়াপল্টন কার্যালয়ে অভিযান চালায় এবং কার্যালয়ে ভাঙচুর চালায়। কার্যালয়ের পাশে থাকা হাজার হাজার নেতাকর্মীর ওপর হামলাও চালানো হয়। এতে মকবুল হোসেন নামে এক কর্মী গুলিবিদ্ধ হয়ে মারা যান।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *