অক্টোবর ৪, ২০২৪

সংযুক্ত আরব আমিরাতে অনেকটা নীরবে শুরু নারী টি-টোয়েন্টি বিশ্বকাপ। নবম আসরের উদ্বোধনী ম্যাচে মুখোমুখি বাংলাদেশ ও স্কটল্যান্ড। শারজায় টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন টাইগ্রেস অধিনায়িক নিগার সুলতানা জ্যোতি।

যদিও নারী টি-টোয়েন্টি বিশ্বকাপের এবারের আসরের আয়োজক ছিল বাংলাদেশ। তবে রাজনৈতিক পালাবদলের কারণে সৃষ্ট পরিস্থিতির জন্য নিরাপত্তাহীনতার অভিযোগ তুলে নারী বিশ্বকাপ সরিয়ে নেওয়া হয় আবর আমিরাতে।

টুর্নামেন্টের আয়োজক বাংলাদেশ হলেও খেলতে হচ্ছে পরের মাঠে, নিরপেক্ষ ভেন্যুতে। ফলে এবারই প্রথম নারী বিশ্বকাপের আসর বসল নিরপেক্ষ ভেন্যুতে। ২০১৪ সালে ঘরের মাঠে প্রথমবারের মতো বিশ্বকাপের অংশ নেয় বাংলাদেশ নারী দল। এরপর চার আসরে অংশ নিলেও পায়নি জয়ের স্বাদ।

এবার সেই জয়খরা মেটানোর পাশাপাশি সেমিফাইনালে খেলার কথা জানান দলের অধিনায়ক নিগার সুলতানা জ্যোতি। আর এ আসরে প্রথম প্রতিপক্ষ স্কটল্যান্ড। বিশ্বকাপের গ্রুপ-এ’-তে আছে অস্ট্রেলিয়া, ভারত, নিউজিল্যান্ড, পাকিস্তান ও শ্রীলঙ্কা। আর গ্রুপ-বি’-তে বাংলাদেশের সঙ্গী দক্ষিণ আফ্রিকা, ইংল্যান্ড, ওয়েস্ট ইন্ডিজ ও স্কটল্যান্ড।

দুই দলের একাদশ

বাংলাদেশ : সাথী রানী, মুর্শিদা খাতুন, সুবহানা মুস্তারি, নিগার সুলতানা জ্যোতি (অধিনায়ক ও উইকেটকিপার), তাজ নেহার, স্বর্ণা আক্তার, রিতু মনি, ফাহিমা খাতুন, রাবেয়া খান, নাহিদা আক্তার ও মারুফা আক্তার।

স্কটল্যান্ড : সাসকিয়া হারলে, সারাহ ব্রাইস (উইকেটকিপার), ক্যাথরিন ব্রাইস (অধিনায়ক), আলিসা লিস্টার, প্রিয়ানাজ চ্যাটার্জি, ডার্সি কার্টার, লরনা জ্যাক-ব্রাউন, ক্যাথরিন ফ্রেজার, রাচেল স্লেটার, আবতাহা মাকসুদও অলিভিয়া বেল

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *