অক্টোবর ৪, ২০২৪

বিশিষ্ট ব্যাংকার নাবিল মুস্তাফিজুর রহমান সম্প্রতি ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংক পিএলসির (ইউসিবি) অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক (এএমডি) হিসেবে যোগদান করেছেন।

ব্যাংকিং সেক্টরে ৩১ বছরেরও বেশি অভিজ্ঞতালব্ধ নাবিল মুস্তাফিজুর রহমান এর আগে হাবিব ব্যাংক লিমিটেড (এইচবিএল) বাংলাদেশে কান্ট্রি চিফ রিস্ক অফিসার হিসেবে দায়িত্ব পালন করেন।

এইচবিএল বাংলাদেশে যোগদানের আগে তিনি ২০১৮ সালে ইউসিবির উপব্যবস্থাপনা পরিচালক (ডিএমডি) হিসেবে যোগদান করেন এবং ২০২০ সালে পদোন্নতি পেয়ে অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক হিসেবে ঝুঁকি ব্যবস্থাপনা, ইসলামিক ব্যাংকিং এবং ট্রানজেকশন ব্যাংকিংয়ের দায়িত্বে ছিলেন।

ইউসিবিতে যোগদানের আগে তিনি ব্র্যাক ব্যাংকে উপ-ব্যবস্থাপনা পরিচালক ও চিফ রিস্ক অফিসার পদে দায়িত্বরত ছিলেন।

তিনি করপোরেট, রিটেইল ও এসএমই ব্যাংকিংয়ের ক্রেডিট রিস্ক ম্যানেজমেন্টে বিশেষভাবে অভিজ্ঞতালব্ধ। তিনি বৃহৎ ও সমন্বিত প্রজেক্ট ফিন্যান্স ও স্ট্রাকচ্রার্ড ফিন্যান্সেও অভিজ্ঞ। এছাড়াও তিনি কালেকশন ও ইমপেয়ার্ড অ্যাসেট ম্যানেজমেন্ট, অপারেশনাল রিস্ক ম্যানেজমেন্ট, ইনফরমেশন সিকিউরিটি ও ইসলামি ব্যাংকিং প্রভৃতি ক্ষেত্রেও দক্ষতাসম্পন্ন।

নাবিল মুস্তাফিজুর রহমান আইবিএ থেকে গ্রাজুয়েশন সম্পন্ন করেছেন। তিনি ১৯৯৩ সালে ফিন্যান্স ও ম্যানেজমেন্ট সায়েন্স মেজর নিয়ে এমবিএ সম্পন্ন করেন। এরপর তিনি হংকংয়ে পেশাগত জীবন শুরু করেন।

তিনি ব্র্যাক, এসসিবি, এইচএসবিসি, এবি ব্যাংক, আইপিডিসি, ক্রেডিট এগ্রিকোল ইন্দোসুয়েয, এএনজেড গ্রিন্ডলেজ ও বেক্সিমকো গ্রুপের বিভিন্ন ব্যবস্থাপনা পর্যায়ে দায়িত্বরত ছিলেন। তিনি দেশে ও দেশের বাইরে ব্যাংকিং এবং লিডারশিপ ও স্ট্র্যাটেজি বিষয়ক নানা প্রশিক্ষণ, সেমিনার ও কর্মশালায় অংশগ্রহণ করেছেন।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *