অক্টোবর ৪, ২০২৪

গাজীপুরের চান্দনা চৌরাস্তা এলাকায় ঢাকা-ময়মনসিংহ সড়ক অবরোধ করে বিক্ষোভ করছেন পোশাক কারখানার শ্রমিকরা। অাজ মঙ্গলবার (১ অক্টোবর) সকাল থেকে কয়েকটি পোশাক কারখানার শ্রমিকরা কারখানায় কাজ বন্ধ রেখে মহাসড়ক অবরোধ করে ।

জানা যায়, গাজীপুরের চৌরাস্তা এলাকার ডিলাক্স ফ্যাশন লিমিটেড কারখানার শ্রমিকদের গত তিন মাস আগে মালিক নোটিশ দিয়ে কারখানা বন্ধ করে চলে যায়। শ্রমিকদের তিন মাসের বকেয়া বেতন না দেয়ায় শ্রমিকরা এ আন্দোলন করছেন।

আজ মঙ্গলবার সকালে শ্রমিকরা আশপাশের বেশ কয়েকটি কারখানায় গিয়ে শ্রমিকদের কাজ বন্ধ রেখে তাদের আন্দোলনের সঙ্গে যোগ দেয়ার জন্য আহ্বান জানায়। এক পর্যায়ে চন্দনা চৌরাস্তা এলাকার আশপাশের বেশ কয়েকটি কারখানা বিশৃঙ্খলা এড়াতে শ্রমিকদের ছুটি দিয়ে দেয়।

পরে কয়েকটি কারখানার শ্রমিকরা ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে এসে সড়ক অবরোধ করলে সব ধরনের যান চলাচল বন্ধ হয়ে যায়। ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের যানজটের প্রভাবে কয়েক কিলোমিটার তীব্র যানজটের সৃষ্টি হয়।

গাজীপুর শিল্প পুলিশের এসপি সারোয়ার আলম গণমাধ্যমকে বলেন, মহাসড়ক অবরোধ সৃষ্টিকারী পোশাক কারখানার শ্রমিকদের মহাসড়ক থেকে সরিয়ে দেয়ার জন্য শিল্প পুলিশ কাজ করছে। খবর পেয়ে সেনাবাহিনীর সদস্যরা ঘটনাস্থলে এসে শ্রমিকদের সঙ্গে কথা বলেছেন।

বাসন থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ জাহাঙ্গীর আলম বলেন, শ্রমিকদের দাবির বিষয়টি নিয়ে কারখানা কর্তৃপক্ষের সঙ্গে শিল্প পুলিশ ও সেনাবাহিনীর সদস্যসহ আমরা আলোচনা চালিয়ে যাচ্ছি। আশা করি দ্রুত সমস্যার সমাধান হবে।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *