অক্টোবর ৫, ২০২৪

জেলা প্রশাসক (ডিসি) পদায়নকে কেন্দ্র করে সচিবালয়ের জনপ্রশাসন মন্ত্রণালয়ের এক যুগ্মসচিবের রুমে হাতাহাতির ঘটনায় ১৭ উপসচিবের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নেওয়ার সুপারিশ করেছে তদন্ত কমিটি।

সোমবার (৩০ সেপ্টেম্বর) জনপ্রশাসন মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মোখলেস উর রহমান সচিবালয়ে সংবাদ সম্মেলনে এ তথ্য জানিয়েছেন।

তিনি বলেন, ডিসি নিয়োগ নিয়ে গত ১০ সেপ্টেম্বর সচিবালয়ে জনপ্রশাসন মন্ত্রণালয়ে হট্টগোলের সঙ্গে সংশ্লিষ্ট ১৭ জনকে চিহ্নিত করেছে তদন্ত কমিটি। তাদের বিরুদ্ধে বিভিন্ন প্রকার বিভাগীয় ব্যবস্থা নেওয়া সুপারিশ করা হয়েছে। এদের মধ্যে ৮ জনকে গুরুদণ্ড, পাঁচজনকে লঘুদণ্ড ও ৪ জনকে তিরস্কার করার সুপারিশ এসেছে বলেও জানান জ্যেষ্ঠ সচিব।

গত ৯ সেপ্টেম্বর দেশের ২৫টি জেলায় এবং ১০ সেপ্টেম্বর আরও ৩৪ জেলায় ডিসি নিয়োগ দেওয়া হয়। ডিসি হিসেবে নতুন নিয়োগ পাওয়া এই ৫৯ জনকে নিয়ে ক্ষোভ জানান একদল কর্মকর্তা।

ডিসি নিয়োগের প্রজ্ঞাপন বাতিলের দাবিতে ১০ সেপ্টেম্বর দুপুরে সচিবালয়ে জনপ্রশাসন মন্ত্রণালয়ের সামনে তিন ঘণ্টার বেশি সময় হট্টগোল করেন তারা। একপর্যায়ে এই হট্টগোল হাতাহাতিতে গড়ায়। এ ঘটনায় প্রজ্ঞাপন দেওয়ার পর আট ডিসির পদায়ন বাতিল ও জনপ্রশাসন মন্ত্রণালয়ের যুগ্ম-সচিবকে (মাঠ প্রশাসন) বদলি করা হয়েছে আগেই। এমন ঘটনায় সরকারের শীর্ষ পর্যায় থেকে অসন্তোষ প্রকাশ করে অভ্যন্তরীণভাবে ক্ষুব্ধ প্রতিক্রিয়া দেখান প্রশাসনের শীর্ষ কর্মকর্তারা।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *