সেপ্টেম্বর ২৯, ২০২৪

ভারতের সঙ্গে এই মুহূর্তে বন্ধুত্বপূর্ণ সম্পর্ক থাকলে পাকিস্তানকে আন্তর্জাতিক মুদ্রা তহবিলের (আইএমএফ) চেয়ে বেশি বেলআউট প্যাকেজ দিতো দেশটি। এমনটাই বলেছেন ভারতের প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং। রবিবার (২৯ সেপ্টেম্বর) জম্মু ও কাশ্মীরের বান্দিপুরা জেলায় একটি নির্বাচনী র‍্যালিতে তিনি এ কথা বলেন।

ভারতীয় সংবাদমাধ্যম ইন্ডিয়ান এক্সপ্রেস বলছে, নির্বাচনী র‍্যালিতে কথা বলার সময় জম্মু ও কাশ্মীরের জন্য ২০১৪-১৫ সালে নরেন্দ্র মোদি ঘোষিত উন্নয়ন প্যাকেজের কথা উল্লেখ করেন রাজনাথ সিং।

ভারতের প্রতিরক্ষামন্ত্রী এ সময় বলেন, জম্মু ও কাশ্মীরের উন্নয়নে ২০১৪-১৫ সালে বিশেষ প্যাকেজ ঘোষণা করে মোদিজি, যা এখন ৯০ হাজার কোটি রুপিতে পৌঁছেছে। আন্তর্জাতিক মুদ্রা তহবিলের (আইএমএফ) কাছে পাকিস্তান যে অর্থ চেয়েছে, এটা তার চেয়ে অনেক বেশি।

এ সময় ভারতের সাবেক প্রধানমন্ত্রী অটল বিহারী বাজপেয়ীর একটি মন্তব্যের কথা মনে করিয়ে দেন বিজেপির এই নেতা। অটল বিহারী বাজপেয়ী বলেছিলেন, আমরা বন্ধু বদলাতে পারি, কিন্তু প্রতিবেশি বদলাতে পারি না।

রাজনাথ সিং বলেন, আমার পাকিস্তানি বন্ধুরা, আমি আপনাদের বলছি। সম্পর্কের টানাপোড়েন কেন? আমরা তো প্রতিবেশী। সুসম্পর্ক থাকলে আমরা আইএমএফের চেয়ে বেশি টাকা দিতাম তোমাদের।

ভারত কাশ্মীরের উন্নয়নে অর্থ দিলেও পাকিস্তান ভুল পথে দিচ্ছে বলেও দাবি করেন রাজনাথ।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *