সেপ্টেম্বর ২০, ২০২৪

গোপালগঞ্জে স্বেচ্ছাসেবক দলের কেন্দ্রীয় সভাপতির গাড়িবহরে আওয়ামী লীগের কর্মী-সমর্থকদের হামলায় নিহত ক্রীড়া সম্পাদক ও বাংলাদেশ ক্রিকেট বোর্ডের আম্পায়ার শওকত আলি দিদারের দাফন সম্পন্ন হয়েছে। শনিবার বাদ মাগরিব রাজধানীর জুরাইন কবরস্থানে তাকে দাফন করা হয়।

এর আগে দুপুরে গোপালগঞ্জে ২৫০ শয্যাবিশিষ্ট জেনারেল হাসপাতালের মর্গে ময়নাতদন্ত শেষে পরিবারের কাছে শওকত আলি দিদারের লাশ হস্তান্তর করে কর্তৃপক্ষ। পরিবারের পক্ষে লাশ বুঝে নেন নিহত দিদারের স্ত্রী রাবেয়া রহমান, শ্বশুর হাবিবুর রহমান, বোন মাফুজা আক্তার ও শ্যালক আব্দুর রহমান।

দিদারের শ্বশুর হাবিবুর রহমান দুপুরে মুঠোফোনে বলেন, ঢাকা নয়াপল্টনের বিএনপি কার্যালয়ের সামনে দিদারের জানাজার নামাজ অনুষ্ঠিত হবে। পরে বাদ মাগরিব ঢাকার জুরাইন কবরস্থানে তার লাশ দাফন করা হবে। তিনি বলেন, দিদার বাংলাদেশ ক্রিকেট বোর্ডের তালিকাভুক্ত একজন আম্পায়ার ছিলেন। এছাড়া তিনি বাংলাদেশ আম্পায়ার অ্যাসোসিয়েশনের আন্তর্জাতিকবিষয়ক সম্পাদক ছিলেন। তার সাত ও পাঁচ বছরের দুটি ছেলে রয়েছে।

হাবিবুর রহমান আরও বলেন, আমার জামাতাকে বর্বরোচিত ভাবে হত্যা করা হয়েছে। এছাড়া স্বেচ্ছাসেবক দলের নেতা-কর্মীদের ওপর গোপালগঞ্জের আওয়ামী লীগের লোকজন যেভাবে আক্রমণ করে গাড়ি ভাঙচুর করেছে সেটা মধ্যযুগের বর্বরতাকেও হার মানিয়েছে। আমি হত্যাকারীদের দৃষ্টান্তামূলক শাস্তি দাবি করছি। হত্যাকাণ্ডে মামলা দায়েরের বিষয়ে দলের (বিএনপির) জ্যেষ্ঠ নেতাদের সঙ্গে আলোচনার পর সিদ্ধান্ত নেওয়া হবে।

জেলা বিএনপির আহ্বায়ক শরীফ রফিক উজ্জামান বলেন, শুক্রবার স্বেচ্ছাসেবক দলের সভাপতির গাড়িবহরে যে হামলা হয়েছে তা ছিল আওয়ামী লীগের পূর্ব পরিকল্পিত। তারা বল প্রয়োগ করে ক্ষমতা আঁকড়ে রাখতে চায়। এ হামলা ও হত্যাকাণ্ডের বিষয়ে গোপালগঞ্জে মামলা করা হবে।

গোপালগঞ্জ সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোহাম্মদ আনিচুর রহমান বলেন, সংঘর্ষের ঘটনায় এখন পর্যন্ত আমাদের জানামতে একজন নিহত হয়েছে। এ ঘটনায় এখনো কোনো মামলা হয়নি। এলাকার পরিবেশ শান্ত রাখতে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

শুক্রবার জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দলের সভাপতি এসএম জিলানী গোপালগঞ্জ সদর উপজেলা বেদগ্রামে এক পথসভা শেষে নিজ গ্রামে টুঙ্গিপাড়ার বাবা-মায়ের কবর জিয়ারতের উদ্দেশ্যে রওয়ানা হলে ঘোনাপাড়া মোড়ে স্থানীয় আওয়ামী লীগের কর্মী-সমর্থকরা মাইকিং করে দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে গাড়িবহরে হামলা করে। এতে স্বেচ্ছাসেবক দলের সভাপতি এসএম জিলানীসহ কেন্দ্রীয় ও গোপালগঞ্জের অর্ধশতাধিক নেতাকর্মী গুরুতর আহত হয়।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *