সেপ্টেম্বর ২০, ২০২৪

বাণিজ্য মন্ত্রণালয়ের কেন্দ্রীয় ডিজিটাল সেলের উপসচিব মুহাম্মদ সাঈদ আলীকে ই-কমার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (ই-ক্যাব) প্রশাসক হিসেবে নিয়োগ দিয়েছে সরকার। আজ বুধবার (১১ সেপ্টেম্বর) বাণিজ্য মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব (মহাপরিচালক বাণিজ্য সংগঠন) ড. নাজনীন কাউসার চৌধুরী স্বাক্ষরিত এক আদেশে এ তথ্য জানানো হয়েছে।

এতে বলা হয়, ই-ক্যাব বাণিজ্য মন্ত্রণালয়ের লাইসেন্সপ্রাপ্ত একটি নিবন্ধিত বাণিজ্য সংগঠন। সম্প্রতি ই-ক্যাবের ২০২২-২০২৪ মেয়াদের পরিচালনা পর্ষদ থেকে সভাপতি, সিনিয়র সহ সভাপতি (ভারপ্রাপ্ত সভাপতি), সহ সভাপতি ও পরিচালকসহ ১১ জন পদত্যাগ করেছেন। তারা পদত্যাগ পত্রগুলো বাণিজ্য মন্ত্রণালয়ের বাণিজ্য সংগঠন মহাপরিচালকের কাছে পাঠিয়ে আইনানুগ ব্যবস্থা গ্রহনের অনুরোধ জানিয়েছেন।

ই-ক্যাব ২০২২-২০২৪ মেয়াদের পরিচালনা পর্ষদ থেকে সকলে পদত্যাগ করায় উক্ত পর্ষদকে নোটিশ দেয়ার সুযোগ নেই জানিয়ে আদেশে বলা হয়, ই-ক্যাবে ২০২২-২০২৪ মেয়াদি কোন পরিচালনা পর্ষদ বর্তমানে নেই, তাই সংগঠনটির সকল কার্যক্রমের ধারাবাহিকতা বজায় রাখার লক্ষ্যে বাণিজ্য সংগঠন আইন, ২০২২, বাণিজ্য সংগঠন বিধিমালা, ১৯৯৪, সংগঠনের সংঘস্মারক ও সংঘবিধি অনুযায়ী পরিচালিত হওয়া আবশ্যক।

এ পরিস্থিতিতে বাণিজ্য সংগঠন আইন, ২০২২ এর ১৭ ধারা অনুযায়ী সরকারের অনুমোদন সাপেক্ষে বাণিজ্য মন্ত্রণালয়ের কেন্দ্রীয় ডিজিটাল কমার্স সেলের উপসচিব মুহাম্মদ সাঈদ আলীকে ই-ক্যাবের প্রশাসক নিয়োগ দেয়া হয়েছে।

আদেশে আরও বলা হয়েছে, নিয়োগকৃত প্রশাসক ১২০ দিনের মধ্য একটি সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন অনুষ্ঠানের মাধ্যমে নির্বাচিত কমিটির নিকট দায়িত্ব হস্তান্তর করে মন্ত্রণালয়কে অবহিত করবে।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *