সেপ্টেম্বর ১৯, ২০২৪

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক গোলাম সাব্বির সাত্তারসহ প্রক্টরিয়াল বডির সব সদস্য পদত্যাগ করেছেন। আজ বৃহস্পতিবার (৮ আগস্ট) দুপুর থেকে বিকেল পর্যন্ত সংশ্লিষ্ট ব্যক্তিদের সঙ্গে কথা বলে এসব তথ্য জানা গেছে। পদত্যাগীদের মধ্যে বিশ্ববিদ্যালয়ের ছাত্র উপদেষ্টা জাহাঙ্গীর আলম সাউদও আছেন।

বিকেল সাড়ে তিনটার দিকে উপাচার্য গোলাম সাব্বির সাত্তার বলেন, মহামান্য আচার্য বরাবর আধা ঘণ্টা আগে পদত্যাগপত্র জমা দিয়েছি। পদত্যাগপত্রে তিনি ব্যক্তিগত কারণ দেখিয়েছেন বলে জানিয়েছেন।

প্রক্টর আসাবুল হক জানান, আজ তিনি ও প্রক্টরিয়াল বডির অন্য সদস্যরা বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার বরাবর পদত্যাগপত্র জমা দিয়েছেন। এতে সবাই ব্যক্তিগত কারণ দেখিয়েছেন।

ছাত্র উপদেষ্টা জাহাঙ্গীর আলম সাউদও রেজিস্ট্রার বরাবর পদত্যাগপত্র জমা দিয়েছেন বলে গণমাধ্যমকে নিশ্চিত করেছেন।

এ ব্যাপারে যোগাযোগ করা হলে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার অধ্যাপক তারিকুল হাসান বলেন, মৌখিকভাবে অনেকেই পদত্যাগের কথা বলেছেন। আমি এখনো অফিসে যাইনি। তাই কে কে পদত্যাগপত্র জমা দিয়েছেন, তা নিশ্চিত করে বলতে পারছি না।

এর আগে উপাচার্যসহ প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তাদের পদত্যাগের জন্য ২৪ ঘণ্টা সময় বেঁধে (আলটিমেটাম) দিয়েছিল বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন। বৃহস্পতিবার দুপুর সাড়ে ১২টার দিকে গণমাধ্যমে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে ১৭ জন সমন্বয়ক বিশ্ববিদ্যালয়ের উপাচার্য, দুই সহ-উপাচার্য, প্রক্টরিয়াল বডি, ছাত্র উপদেষ্টা, জনসংযোগ দপ্তরের প্রশাসক, সব আবাসিক হলের প্রাধ্যক্ষ, লিগ্যাল সেল, যৌন হয়রানি ও নিপীড়ন নিরোধ সেল, ডরমিটরি প্রশাসক, সিনেট ও সিন্ডিকেট সদস্যদের পদত্যাগের দাবি জানান।

২০২১ সালের ২৯ আগস্ট বিশ্ববিদ্যালয়ের পরিবেশবিজ্ঞান ইনস্টিটিউটের পরিচালক অধ্যাপক গোলাম সাব্বির সাত্তারকে চার বছরের জন্য উপাচার্য পদে নিয়োগ দিয়েছিলেন বিশ্ববিদ্যালয়ের তৎকালীন আচার্য ও রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ। গোলাম সাব্বির ২০০৯ থেকে ২০১২ সাল পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের ছাত্র উপদেষ্টা ছিলেন।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *