অক্টোবর ১৮, ২০২৪

সেনাবাহিনী প্রধান জেনারেল ওয়াকার-উজ-জামান বলেছেন, সেনাবাহিনী মোতায়েনের ৪৮ ঘণ্টার মধ্যে স্বাভাবিক অবস্থা ফেরত এসেছে। স্বাভাবিক জীবন-যাত্রায় ফেরত যেতে হয়তো আরেকটু সময় লাগবে। সোমবার (২২ জুলাই) রাজধানীর বিভিন্ন এলাকা পরিদর্শন শেষে গুলিস্তানে সাংবাদিকে এ কথা জানান সেনাপ্রধান।

তিনি বলেন, দেশের বিভিন্ন অরাজক পরিস্থিতির সৃষ্টি হয়েছে, জান-মালের ক্ষয়ক্ষতি হয়েছে, জনগণের সম্পদের ক্ষয়ক্ষতি হয়েছে; সেগুলোকে রক্ষা, জনগণের নিরাপত্তা দেওয়ার জন্য সেনাবাহিনী মোতায়েন করা হয়েছে। সেনাবাহিনী মোতায়েনের ৪৮ ঘণ্টার মধ্যে স্বাভাবিক অবস্থা ফেরত এসেছে। সেনাবাহিনীর পাশাপাশি বিমানবাহিনী, নৌবাহিনী, পুলিশ, র‍্যাব, বিজিবি ও আনসার ভিডিপি সবার যৌথ প্রয়াসে সুন্দর স্বাভাবিক পরিস্থিতির দিকে এগিয়ে যাচ্ছি। সবাই একসঙ্গে কাজ করলে এই পরিস্থিতির আরও উন্নতি করতে পারবো।

তিনি বলেন, যে পরিমাণ জনগণের সম্পতি ক্ষয়ক্ষতি হয়েছে তা অবর্ণনীয়। এই সম্পদ কারও ব্যক্তিগত নয়, এগুলো জনগণের সম্পদ। সুতরাং জনগণের সম্পদ রক্ষা করার দায়িত্ব আমাদের সবার। সেই লক্ষ্যে আমরা কাজ করে যাচ্ছি।

যাত্রাবাড়ী সাপ্লাই চেইন কতদিনের মধ্যে শুরু হতে পারে এমন প্রশ্নে তিনি জানান, এরই মধ্যে শুরু হয়েছে সাপ্লাই চেইন। স্বাভাবিক হতে কিছু সময় দিতে হবে। যে পরিমাণ ধ্বংসযজ্ঞ চলেছে, বেশকিছু পোড়া গাড়ি এখনো রাস্তায় আছে। সেগুলো পরিস্কার করতে হবে।

মিডিয়া অত্যন্ত দায়িত্বের সঙ্গে সঠিক তথ্য প্রচার করেছে। নিরাপত্তা বাহিনীকে বিভিন্ন সময় মিডিয়া প্রেরণা যুগিয়েছে। মিডিয়া যেভাবে দায়িত্ব পালন করেছে সেভাবে ভবিষ্যতেও দায়িত্ব পালনের আহ্বান জানান সেনাপ্রধান জেনারেল ওয়াকার-উজ-জামান।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন...