সেপ্টেম্বর ২০, ২০২৪

শেয়ারবাজারে তালিকাভুক্ত ব্যাংক খাতের প্রতিষ্ঠান ন্যাশনাল ব্যাংক লিমিটেডের ৪০তম বার্ষিক সাধারণ সভার (এজিএম) ওপর আগামী ২১ জানুয়ারি পর্যন্ত স্থিতাবস্থা জারি করেছেন চেম্বার আদালত। এই আদেশের ফলে আগামী ২১ ডিসেম্বর ব্যাংকটির এজিএম হবে না বলে জানিয়েছেন আইনজীবীরা।

মঙ্গলবার (১৯ ডিসেম্বর) আপিল বিভাগের চেম্বার বিচারপতি এম ইনায়েতুর রহিম এ আদেশ দেন।

আদালতে ন্যাশনাল ব্যাংকের পরিচালনা পর্ষদের পক্ষে শুনানি করেন ব্যারিস্টার তানজীবুল আলম ও অ্যাডভোকেট আহসানুল করিম। বাংলাদেশ ব্যাংকের পক্ষে শুনানি করেন অতিরিক্ত অ্যাটর্নি জেনারেল ব্যারিস্টার মেহেদী হাছান চৌধুরী।

গত ৩ অক্টোবর শেয়ারবাজারে তালিকাভুক্ত ব্যাংক খাতের প্রতিষ্ঠান ন্যাশনাল ব্যাংক লিমিটেড স্থগিত হওয়া ৪০তম বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ২১ ডিসেম্বর করার সিদ্ধান্ত নেওয়া হয়।

ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) মাধ্যমে কোম্পানিটি জানিয়েছে, ৩১ ডিসেম্বর, ২০২২ সমাপ্ত অর্থবছরের জন্য গত ২৬ জুলাই ৪০তম এজিএম করার সিদ্ধান্ত নেয় প্রতিষ্ঠানটির পরিচালনা পর্ষদ। কিন্তু অনিবার্য কারণে এজিএম স্থগিত করা হলে পুনরায় সভার সিদ্ধান্ত নেয় প্রতিষ্ঠানটি।

আগামী ২১ ডিসেম্বর বেলা সাড়ে ১১টায় ডিজিটাল প্ল্যাটফর্মে আলোচ্য ব্যাংকটির এজিএম অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। এই সিদ্ধান্তের বিরুদ্ধে আদালতে আসে বাংলাদেশ ব্যাংক।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *