অক্টোবর ১৮, ২০২৪

নির্বাচনের আগে গ্রেফতার বেশি হচ্ছে- নিউইয়র্কভিত্তিক আন্তর্জাতিক মানবাধিকার সংগঠন হিউম্যান রাইটস ওয়াচের (এইচআরডব্লিউ) এমন প্রতিবেদন বাস্তবতা বিবর্জিত বলে মন্তব্য করেছেন অ্যাটর্নি জেনারেল অ্যাডভোকেট আবু মোহাম্মদ (এএম) আমিন উদ্দিন। আজ সোমবার (২৭ নভেম্বর) দুপুরে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এমন মন্তব্য করেন তিনি।

অ্যাটর্নি জেনারেল বলেন, এখন পর্যন্ত যাদের সাজা হয়েছে আর হচ্ছে তা সবই সাক্ষ্য প্রমাণের ভিত্তিতেই করা হচ্ছে। যারা যানবাহন, গাড়ি পোড়াচ্ছে তাদের আইনশৃঙ্খলা বাহিনী তাদের গ্রেপ্তার করবেই। সাক্ষ্য, প্রমাণ ছাড়া কারও বিরুদ্ধে বিচার করা হচ্ছে না।

এর আগে রোববার (২৬ নভেম্বর) আন্তর্জাতিক মানবাধিকার সংগঠন হিউম্যান রাইটস ওয়াচ বিএনপির দেয়া তথ্যের বরাতে জানায়, বাংলাদেশে সাধারণ নির্বাচনের আগে প্রতিযোগিতা দূর করতে বিরোধী দলগুলোর বিরুদ্ধে ব্যাপক ও সহিংস দমন–পীড়ন শুরু হয়েছে, প্রায় ১০ হাজার কর্মীকে গ্রেফতার করা হয়েছে।

হিউম্যান রাইটস ওয়াচ বিবৃতিতে বলেছে, দলটির প্রায় ৫০ লাখ সদস্যের অর্ধেকই বর্তমানে রাজনৈতিকভাবে উদ্দেশ্যপ্রণোদিত বিচারের সম্মুখীন।

বিএনপির এক কর্মী এইচআরডব্লিউকে বলেন, উচ্চ পর্যায় থেকে মাঠ পর্যায় পর্যন্ত কাউকে ছাড়া হচ্ছে না, সবাইকেই গ্রেফতার করা হচ্ছে। খবর সময় টিভি

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন...