অক্টোবর ১৮, ২০২৪

ব্যাংক এশিয়া লিমিটেডের স্বতন্ত্র পরিচালক হেলাল আহমেদ চৌধুরী সম্প্রতি ব্যাংকের মালিকানাধীন সহযোগী প্রতিষ্ঠান বিএ এক্সপ্রেস ইউএসএ আইএনসির চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন। তিনি একজন সুপরিচিত ব্যাংকার, যার প্রায় সাড়ে চার দশকের ব্যাংকিং অভিজ্ঞতা রয়েছে। তিনি সুপারিওর সার্ভিস পরীক্ষার মাধ্যমে ১৯৭৭ সালে পূবালী ব্যাংকে প্রথম শ্রেণির কর্মকর্তা হিসেবে কর্মজীবন শুরু করেন এবং একই ব্যাংকে ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা পদে উন্নীত হন।

তিনি চাকরিকালীন মধ্যপ্রাচ্য, সুদূরপ্রাচ্য, পশ্চিম ও পূর্বপ্রাচ্যসহ বিভিন্ন দেশে প্রবাসী বাংলাদেশিদের সফলভাবে উদ্বুদ্ধ করে বৈদেশিক রেমিট্যান্স প্রেরণে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেন। বিদেশি এক্সচেঞ্জ হাউসের সঙ্গে ব্যাপক যোগাযোগের পরিপ্রেক্ষিতে তাদের মাধ্যমে দেশে প্রচুর পরিমাণে রেমিট্যান্স আনয়ন করতে সক্ষম হন। তিনি এফবিসিসিআই’র বিভিন্ন বাণিজ্য প্রতিনিধি দলে যোগ দেন।

তার নেতৃত্বে পূবালী ব্যাংক সরকারি থেকে বেসরকারি বাণিজ্যিক ব্যাংকে রূপান্তরিত হয়ে একটি প্রাতিষ্ঠানিক রোল মডেলে পরিণত হয় এবং ২০০৯ সালে ডিএইচএল এবং দ্য ডেইলি স্টার প্রদত্ত দেশের মর্যাদাপূর্ণ পুরস্কার বেস্ট ফিন্যান্সিয়াল ইনস্টিটিউট লাভ করে। বিজ্ঞপ্তি

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন...