সেপ্টেম্বর ২০, ২০২৪

আগামী নভেম্বর মাসের মাঝামাঝি বা তার আগেই দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল প্রকাশ হবে বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। তিনি আরও বলেন, ২০২৪ সালের জানুয়ারির প্রথম সপ্তাহে নির্বাচন অনুষ্ঠিত হবে।

আজ রোববার (২২ অক্টোবর) রাজধানীর ওসমানী স্মৃতি মিলনায়তনে ‘জাতীয় নিরাপদ সড়ক দিবস’ উপলক্ষে আয়োজিত এক আলোচনা সভায় তিনি এ কথা বলেন।

বিএনপির উদ্দেশে ওবায়দুল কাদের বলেন, আপনারা স্বপ্ন দেখছেন রাস্তা অবরোধ করে, বাস-মানুষ পুড়িয়ে নিজেদের ইচ্ছামতো সংবিধানকে কচুকাটা করবেন; সেটা আমরা হতে দেব না। বর্তমান সংবিধান অনুযায়ী নির্বাচন হবে। আগামী নভেম্বর মাসে নির্বাচনের ট্রেন ছেড়ে দিচ্ছে, মিস করলে পিছিয়ে পড়বেন।

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, দেশটাকে সংবিধান অনুযায়ী চালাতে হবে। নির্বাচন ব্যবস্থা সংবিধান অনুযায়ী হবে। বিএনপির অবরোধের খায়েস পূর্ণ হবে না।

সড়কসংক্রান্ত বিভিন্ন আইন পরিবর্তনের দাবি প্রসঙ্গে ওবায়দুল কাদের বলেন, দাবিগুলো ন্যায় ও যুক্তিসংগত।কিন্তু এখন আইন পরিবর্তন করার সময় নেই। এজন্য অপেক্ষা করতে হবে। আগামী জানুয়ারিতে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে যারা জয়ী হয়ে আসবে তারাই আইন সংশোধন, সংযোজন বা বিয়োজনের বিবেচনা করতে পারবেন।

নিজের মন্ত্রণালয়ের বিষয়ে সেতুমন্ত্রী বলেন, আমি পারফেক্ট মানুষ না, ভুলত্রুটি হতে পারে। তবে ভালো করতে বা দুর্নীতি কমানোর চেষ্টা করেছি। ইতোমধ্যে টেন্ডার ও বদলি বাণিজ্য বন্ধ করতে পেরেছি।

সড়ক ও মহাসড়ক বিভাগের সচিব এবিএম আমিন উল্লাহ নুরীর সভাপতিত্বে আলোচনা সভা আরও বক্তব্য রাখেন সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি রওশন আরা মান্নান, বাংলাদেশ সড়ক পরিবহন মালিক সমিতির সভাপতি মশিউর রহমান রাঙ্গা, বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশনের সভাপতি শাজাহান খান ও নিরাপদ সড়ক চাই-এর চেয়ারম্যান ইলিয়াস কাঞ্চন।

উল্লেখ্য, ২২ অক্টোবর ‘জাতীয় নিরাপদ সড়ক দিবস’। ২০১৭ সাল থেকে সরকারি উদ্যোগে জাতীয়ভাবে দিবসটি পালন করা হচ্ছে। তারই ধারাবাহিকতায় এবারও সরকারি-বেসরকারি নানান সংগঠনের উদ্যোগে বিভিন্ন কর্মসূচি গ্রহণ করা হয়েছে।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *