সেপ্টেম্বর ২১, ২০২৪

ঢাকাই চলচ্চিত্রের আলোচিত চিত্রনায়ক জায়েদ খান। কয়েকবছর আগে মাকে হারিয়েছেন এই নায়ক। এদিকে দীর্ঘ ২৬ বছর ধরে ঢাকায় বোনের বাসায় থাকছেন। বোনের আদর আর শাসনের মধ্য দিয়ে যেতে হচ্ছে তাকে।

আজ জায়েদ খানের একমাত্র বোনের জন্মদিন। বিশেষ এই দিনটিতে ফেসবুকে বোনকে নিয়ে আবেগঘন পোস্ট করেছেন এই নায়ক।

শনিবার (৯ সেপ্টেম্বর) বিকেলে জায়েদ খান তার বড় বোন শিরিন আক্তারের একটি ছবি পোস্ট করে লিখেন, আমি আজকে যতটুকু যা অর্জন করেছি তার সবটুকুই কৃতিত্ব এই মানুষটার। এই মানুষটা ছাড়া আজকের এই জায়েদ খান হওয়া সম্ভব ছিল না। আমার একমাত্র বোন। মায়ের চেয়েও বেশি আগলে রেখেছেন আমাকে। ২৬ বছর ঢাকায় একসঙ্গে। সন্তানের মতো লালন পালন করেছে। ওর দুই সন্তান, সঙ্গে মনে হয় আমিও এক সন্তান। নিজে না খেয়ে আমাকে খাইয়েছে। রাতে ফিরতে দেরি হলে না ঘুমিয়ে জেগে থেকেছে। ওর শাসনের জন্যই খারাপ কোনো কিছু আমাকে টাচ করতে পারেনি। আমার মা জীবিত থাকতে বলতেন আমি তোমাকে জন্ম দিয়েছি ঠিক, কিন্তু তোমাকে মানুষ করার পিছনে তোমার বোনের অবদান মায়ের চেয়ে বেশি। ওকে কখনও কষ্ট দিওনা। আজ আমার মা বেঁচে নেই কিন্তু বোনের মধ্যে মাকে খুঁজে পাই। আজ আমার এই বোনের জন্মদিন। জন্মদিনে সবার কাছে আমার বোনের জন্য দোয়া চাই।

জন্মদিনের শুভেচ্ছা জানিয়ে তিনি লিখেন, শুভ জন্মদিন আপু। অনেক অনেক দোয়া আর ভালোবাসা। আরও অনেক কিছু বলার ইচ্ছে ছিল কিন্তু বলতে পারলাম না। এ জীবনে তোর ঋণ শোধ করতে পারবো না।

জায়েদ খানের দুই ভাই ও এক বোন। এর মধ্যে তার বড় ভাই শহীদুল হক পুলিশ কর্মকর্তা, মেজ ভাই ওবায়দুল হক ব্যারিস্টার এবং বাংলাদেশ সড়ক ও জনপথ বিভাগের প্রথম শ্রেণির ঠিকাদার হিসেবে কাজ করেন। অন্যদিকে জায়েদের একমাত্র বোন শিরিন আক্তার একটি বেসরকারি সংস্থায় ব্যবস্থাপক হিসেবে কর্মরত।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *