সেপ্টেম্বর ২০, ২০২৪

ভারতে অনুষ্ঠিতব্য ওয়ানডে বিশ্বকাপের জন্য ম্যাচ অফিশিয়ালদের তালিকা প্রকাশ করেছে আইসিসি। ২০ জনের এই তালিকায় একমাত্র বাংলাদেশি আম্পায়ার হিসেবে জায়গা করে নিয়েছেন শরফুদ্দৌলা ইবনে শহীদ সৈকত।

আজ শুক্রবার ৮ সেপ্টেম্বর আইসিসি তাদের সাইটে বিশ্বকাপের ম্যাচ অফিশিয়ালদের নাম ঘোষণা করেছে। সেখানে ১৬ জন আম্পায়ারকে রাখা হয়েছে। যার মধ্যে ১২ জন এলিট প্যানেলের আম্পায়ার। বাকি চারজন আইসিসি উদীয়মান আম্পায়ার প্যানেলের সদস্য। ওই চার জনের একজন বাংলাদেশের সৈকত।

এছাড়া বিশ্বকাপে ম্যাচ রেফারি হিসেবে দায়িত্ব পালন করবেন চার জন। গত বিশ্বকাপে আম্পায়ারিংয়ের দায়িত্ব পালন করা কুমার ধর্মসেনা, মারিয়াস ইরাসমাস ও রড টাকার আছেন এবারও। তবে গত মার্চে এলিট প্যানেল থেকে পদত্যাগ করা আলিম দার নেই এবার।

আগামী ৫ অক্টোবর ইংল্যান্ড ও নিউজিল্যান্ড ম্যাচ দিয়ে বিশ্বকাপ শুরু হবে। উদ্বোধনী ম্যাচে ফিল্ড আম্পায়ার হিসেব দায়িত্ব পালন করবেন ভারতের নীতিন মেনন ও শ্রীলঙ্কার কুমার ধর্মসেনা। পাউল উইলসন টিভি আম্পায়ার অর্থাৎ থার্ড আম্পায়ার হিসেবে থাকবেন এবং শরফুদ্দৌলা সৈকত উদ্বোধনী ম্যাচের ফোর্থ আম্পায়ার হিসেবে থাকবেন।

আইসিসির এলিট আম্পায়ার্স প্যানেল: ক্রিস গ্যাফানি (নিউজিল্যান্ড), কুমার ধর্মসেনা (শ্রীলঙ্কা), মারিয়াস ইরাসমাস (দক্ষিণ আফ্রিকা),  মাইকেল গফ (ইংল্যান্ড), নিতিন মেনন (ভারত), পল রেইফেল (অস্ট্রেলিয়া), রিচার্ড ইলিংওয়ার্থ (ইংল্যান্ড), রিচার্ড কেটলবরো (ইংল্যান্ড), রড টাকার (অস্ট্রেলিয়া), জোয়েল উইলসন (ওয়েস্ট ইন্ডিজ), আহসান রাজা (পাকিস্তান), অ্যাড্রিয়ান হোল্ডস্টক (দক্ষিণ আফ্রিকা)।

আইসিসির উদীয়মান আম্পায়ার্স প্যানেল: শরফুদ্দৌলা সৈকত (বাংলাদেশ), পল উইলসন (অস্ট্রেলিয়া)  অ্যালেক্স ওয়ার্ফ (ইংল্যান্ড), ক্রিস ব্রাউন (নিউজিল্যান্ড)।

আইসিসির ম্যাচ রেফারি: জেফ ক্রো (নিউজিল্যান্ড), অ্যান্ডি পাইক্রফট (জিম্বাবুয়ে), রিচি রিচার্ডসন (ওয়েস্ট ইন্ডিজ), জাভাগাল শ্রীনাথ (ভারত)।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *