সেপ্টেম্বর ২০, ২০২৪

সাবেক ধর্মমন্ত্রী, মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক ও ময়মনসিংহ জেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি বীর মুক্তিযোদ্ধা অধ্যক্ষ মতিউর রহমান মারা গেছেন (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। মৃত্যুর সময় মতিউর রহমানের বয়স হয়েছিল ৮১ বছর। তিনি স্ত্রী, এক ছেলে, দুই মেয়ে এবং নাতি-নাতনি রেখে গেছেন ।

রোববার (২৭ আগস্ট) দিনগত রাত ১১টার দিকে তিনি ময়মনসিংহ শহরের নেক্সাস কার্ডিয়াক হাসপাতালে শেষ নিশ্বাস ত্যাগ করেন। মরহুমের ছেলে ও ময়মনসিংহ মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোহিত উর রহমান শান্ত এ বিষয়টি নিশ্চিত করেছেন।

সোমবার (২৮ আগস্ট) প্রথমে ঢাকায়, পরে ময়মনসিংহে মরহুমের জানাজা হবে বলে পরিবারের পক্ষ থেকে জানানো হয়েছে।

রোববার রাত সাড়ে ১০টার দিকে অসুস্থ বোধ করলে তাঁকে নেক্সাস হাসপাতালে নেওয়া হয়। রাত পৌনে ১১টার দিকে লাইফ সাপোর্টে নেওয়া হয়।

এদিকে, বীর মুক্তিযোদ্ধা মতিউর রহমানের মৃত্যুর খবর ছড়িয়ে পড়লে আওয়ামী লীগের নেতাকর্মী, রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক, পেশাজীবীসহ সব শ্রেণিপেশার মানুষ হাসপাতালের সামনে ভিড় করেন। এছাড়াও সামাজিক যোগাযোগ মাধ্যমে তার মৃত্যুতে শোক প্রকাশ করেছেন ময়মনসিংহের অসংখ্য মানুষ।

অধ্যক্ষ মতিউর রহমান মুক্তিযুদ্ধে বিশেষ অবদানের স্বীকৃতি হিসেবে ২০২২ সালে একুশে পদক পান। স্বৈরাচার বিরোধী সব গণতান্ত্রিক আন্দোলনে তার ভূমিকা ছিল অপরিসীম।

প্রবীণ রাজনীতিবিদ অধ্যক্ষ মতিউর রহমান ১৯৪২ সালের ৮ ফেব্রুয়ারি ময়মনসিংহ সদর উপজেলার আকুয়া গ্রামের এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন। তার বাবার নাম আবদুর রেজ্জাক এবং মায়ের নাম মেহেরুন্নেসা খাতুন।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *