সেপ্টেম্বর ২০, ২০২৪

দেশে ফিরে নানা কাজে ব‌্যস্ত থাকা সাকিব আল হাসান অবশেষে মাঠে ফিরতে যাচ্ছেন। বৃহস্পতিবার জাতীয় দলের ক্রিকেটাররা দুই ভাগে ভাগ হয়ে নিজেদের মধ‌্যে খেলবে ইন্ট্রা স্কোয়াড ম‌্যাচ। সেই ম‌্যাচ দিয়েই সাকিব সরাসরি মাঠে নামতে যাচ্ছেন। জাতীয় দলের সূত্র এ খবর নিশ্চিত করেছেন।

দুপুরের পরপরই নিজেদের মধ‌্যে এ ম‌্যাচ শুরু হবে বলে জানা গেছে। বিসিবি গ্রিন এবং বিসিবি রেড নামে দুই দল ৫০ ওভারের ম‌্যাচ খেলবে। ম‌্যাচটাকে শুধুমাত্র নিজেদের প্রস্তুতি হিসেবে নিচ্ছে না টিম ম‌্যানেজমেন্ট। এশিয়া কাপে মাঠে নামার আগে কোনো প্রস্তুতি ম‌্যাচ নেই বাংলাদেশের। তাই সিরিয়াস মুডেই ক্রিকেটারদের দেখা যাবে ২২ গজে।

অনুশীলনের মতো ইন্ট্রা স্কোয়াড এই ম‌্যাচটিও ক্লোজডোরে আয়োজন করা হচ্ছে। যেখানে গণমাধ‌্যম থাকতে পারবে কেবল ১৫ মিনিট।

ওয়ানডে অধিনায়কত্ব পাওয়ার পর আগামীকালই সাকিবকে প্রথম পাওয়া যাবে মিরপুর হোম অব ক্রিকেটে। দেশের বাইরে এবার লম্বা সময় কাটাতে হয়েছে তাকে। কানাডায় গ্লোবাল টি-টোয়েন্টি দিয়ে এবার সাকিবের দৌড় ঝাঁপ শুরু হয়েছিল। কানাডা থেকে সাকিব যান শ্রীলঙ্কায় লঙ্কা প্রিমিয়ার লিগ খেলতে। সেখান থেকে দুবাই ঘুরে গত সোমবার ফেরেন বাংলাদেশে।

৩৫ দিন পর দেশে ফিরে সাকিব যে বসে থাকবেন না তা আগাম ধারণা পাওয়া যাচ্ছিল। সামনে এশিয়া ও বিশ্বকাপের মতো বড় দুই ইভেন্ট। বিজ্ঞাপনের বাজারে সাকিব এখন হটকেক। তাইতো দেশে ফেরার পরদিনই সাকিবকে যেতে হয়েছে ক‌্যামেরার সামনে। শুনতে হয়েছে, রোল ক‌্যামেরা অ‌্যাকশন।

মঙ্গলবার বিকেলে স্টুডিও নাইন অ‌্যান্ড হাফে ওপ্পো মোবাইলের বিজ্ঞাপনের শ্যুটিংয়ের আগে সকালে সাকিব গিয়েছিলেন বরিশালে। হেলিকপ্টারে করে বরিশাল গিয়ে ঢাকায় ফিরেছেন দুপুরের পরপর। সেখানে একটি চিকিৎসা কার্যক্রমে অংশ নেন তিনি। বুধবার ছিল তার গ্রামীণ ফোনের শ্যুটিং।

সাকিবের এই দৌড়ঝাপ নতুন কিছু নয়। এক সময় এই ব‌্যস্ততা দাপিয়ে উপভোগ করতেন। এখন কিছুটা ক্লান্তি ধরে তারও! খুব ভালো করেই জানেন, এই জৌলুস খুব বেশিদিন থাকবেও না। তাইতো ম‌্যানেজ করে বাকিটা পথ চলার মন্ত্র তার। গতকাল বলেছিলেন, ‘মাঝে মাঝেতো একটু ক্লান্ত লাগে। কিন্তু আসলে কিছু করার নেই। এটা আমাদের ম্যানেজ করে চলতে হয়। পেশাদার ক্রিকেটার হিসেবে আমার মনে হয় এগুলো ম্যানেজ করে চলার দায়িত্বটা আমাদের।’

সাকিবের সামনে বিরাট চ‌্যালেঞ্জ অপেক্ষা করছে বলার অপেক্ষা রাখে না। ভারতে বিশ্বকাপ অংশগ্রহণ সরাসরি নিশ্চিত হওয়ায় এবার আকাশচুম্বি প্রত‌্যাশা সবার। সামনেই এশিয়া কাপ। এরপর বিশ্বকাপ। মহাদেশীয় ও বৈশ্বিক আসরে সাকিবের নেতৃত্বে দল কেমন করে সেটাই দেখার অপেক্ষা।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *