সেপ্টেম্বর ২০, ২০২৪

জায়েদ খান বহুল আলোচিত চিত্রনায়ক। একটা সময় চলচ্চিত্রের আঁতুড়ঘর এফডিসিতে অধিকাংশ সময় কাটতো তার। গত একবছরে এফডিসিতে তার আনাগোনা নেই বললেই চলে।

গত ১৪ আগস্ট বিকাল থেকে মধ্যরাত পর্যন্ত এফডিসিতে কাটিয়েছেন জায়েদ খান। এফডিসির ডাবিং স্টুডিওতে ‘সোনার চর’ সিনেমার ডাবিং করেন বলে জানান এই নায়ক। জাহাঙ্গীর সিকদার প্রযোজিত এই সিনেমা নির্মাণ করছেন জাহিদ হাসান।

জায়েদ খানের সঙ্গে ডাবিংয়ে অংশ নেন সিনেমাটির নায়িকা স্নিগ্ধা। ডাবিং শেষ করতে রাত ১২টা পেরিয়ে যায়।

জায়েদ খান বলেন, ‘সোনার চর’ সিনেমা মুক্তিযুদ্ধের কথা বলেছে। সিনেমাটির একটি দৃশ্য করতে গিয়ে আমি আবেগতাড়িত হয়ে পড়েছিলাম। ডাবিংয়েও আবেগ ধরে রাখতে পারিনি। দৃশ্যটি ছিল- জাতির পিতা বঙ্গবন্ধুর ছবির সামনে দাঁড়িয়ে দেশ-স্বাধীনতা-দেশের মানুষের কথা বলতে গিয়ে নিজের আবেগ ধরে রাখতে পারিনি।’

তিনি আরো বলেন, ‘এই সিনেমায় ভিন্ন এক জায়েদ খানতে দেখতে পাবেন দর্শক। নিজেকে ভেঙেছি। অনেক পরিশ্রম করতে হয়েছে কাজটি করতে গিয়ে। আশা করছি, দর্শকদের ভালো লাগবে।’

এক্সেল ফিল্মসের ব্যানারে নির্মিত এ সিনেমার বিভিন্ন চরিত্রে অভিনয় করছেন মৌসুমী, ওমর সানী, শহীদুজ্জামান সেলিম, শবনম পারভীন, আবুল হোসেন মজুমদার, শাওন আশরাফ, পাপিয়া মাহি প্রমুখ।

‘মাতৃত্ব’ সিনেমা নির্মাণের মাধ্যমে চলচ্চিত্র পরিচালক হিসেবে যাত্রা শুরু করেন জাহিদ হাসান। এরপর ‘লীলামন্থন’ সিনেমার কাজ শেষ করেন। যদিও নানা জটিলতায় এখনো আলোর মুখ দেখেনি সিনেমাটি। এছাড়া এরই মধ্যে কয়েকটি সিনেমার কাজ করছেন এই নির্মাতা।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *