সেপ্টেম্বর ২১, ২০২৪

আগামীকাল মঙ্গলবার (১৫ আগস্ট) জাতীয় শোক দিবস। স্বাধীনতার স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৮তম শাহাদত বার্ষিকী। জাতীয় শোক দিবসের রাষ্ট্রীয় কর্মসূচিতে যোগ দিতে আগামীকাল গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

প্রধানমন্ত্রী সড়কপথে পদ্মা সেতু হয়ে টুঙ্গিপাড়ায় পৌঁছাবেন।

বেলা ১১টায় টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানাবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ সময় তিন বাহিনীর একটি চৌকস দল গার্ড অব অনার প্রদান করবেন। শ্রদ্ধা নিবেদন শেষে বেলা ১১টা ৫ মিনিটে ফাতেহা পাঠ ও বিশেষ মোনাজাতে অংশ নেবেন বঙ্গবন্ধুকন্যা।

এরপর গোপালগঞ্জ জেলা প্রশাসন আয়োজিত সমাধি সৌধ কমপ্লেক্স মসজিদে মিলাদ মাহফিলে অংশ নেবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এ জন্য সমাধি সৌধ কমপ্লেক্সের সব প্রস্তুতি সম্পন্ন হয়েছে। কমপ্লেক্সের মূল স্তম্ভসহ বঙ্গবন্ধু কমপ্লেক্স ধোয়া মোছাসহ শোভাবর্ধন করা হয়েছে।

গোপালগঞ্জের জেলা প্রশাসক কাজী মাহবুবুল আলম সাংবাদিকদের বলেন, “প্রধানমন্ত্রী শেখ হাসিনার রাষ্ট্রীয় কর্মসূচিকে যথাযথ মর্যাদায় সম্পন্ন করতে সব প্রস্তুতি সফলভাবে সমাপ্ত করা হয়েছে।”

এদিকে শোক দিবস উপলক্ষে ব্যানার ফেস্টুন ও তোরণে ছেয়ে গেছে জেলার বিভিন্ন সড়ক ও মহাসড়ক। প্রধানমন্ত্রীর এ সফর কে ঘিরে জেলা প্রশাসনের পক্ষ থেকে সব প্রস্তুতি সম্পন্ন হয়েছে। জেলা পুলিশের পক্ষ থেকে জেলাজুড়ে নেওয়া হয়েছে কঠোর নিরাপত্তা ব্যবস্থা।

 

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *