সেপ্টেম্বর ২০, ২০২৪

দেশের শেয়ারবাজারে বুধবার (৯ আগস্ট) সূচকের পতনের মধ্য দিয়ে লেনদেন শেষ হয়েছে। এদিন আগের দিনের চেয়ে বাজারে লেনদেন বেড়েছে। অপরিবর্তিত ছিল অধিকাংশ কোম্পানির শেয়ার ও ইউনিট দর।

বাজার পর্যালোচনায় দেখা গেছে, ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স আগের দিনের চেয়ে ১৮ পয়েন্ট কমে ৬ হাজার ২৯৬ পয়েন্টে অবস্থান করছে। ডিএসই শরীয়াহ সূচক ২ পয়েন্ট কমে ১ হাজার ৩৬৯ পয়েন্টে, ডিএস৩০ সূচক ৬ পয়েন্ট কমে ২ হাজার ১৪২ পয়েন্টে দাঁড়িয়েছে।

ডিএসইতে মোট ৩২৪টি কোম্পানির শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।এর মধ্যে দর বেড়েছে ৩৭টি কোম্পানির।এছাড়া দরপতন হয়েছে ১৩২টি কোম্পানির এবং অপরিবর্তিত রয়েছে ১৫৫টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিটের দর।

ডিএসইতে মোট ৪১৮ কোটি ৮৭ লাখ টাকা লেনদেন হয়েছে। আগের কার্যদিবসে লেনদেন হয়েছিল ৩৮৫ কোটি ৭৩ লাখ টাকা।

এদিকে, অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ৩৯ পয়েন্ট কমে ১৮ হাজার ৬২২ পয়েন্টে অবস্থান করছে। এছাড়া সিএসসিএক্স ২৩ পয়েন্ট কমে ১১ হাজার ১৩৩ পয়েন্টে এবং সিএসই৩০ সূচক ৩ পয়েন্ট বেড়ে ১৩ হাজার ৩৬৩ পয়েন্টে অবস্থান করছে।

সিএসইতে ১৫৮টি কোম্পানির শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।এর মধ্যে দর বেড়েছে ২০টির, কমেছে ৮৮টির এবং অপরিবর্তিত আছে ৫০টির।দিন শেষে সিএসইতে ৬ কোটি ৬৬ লাখ ৬২ হাজার টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *