সেপ্টেম্বর ২১, ২০২৪

উত্তর ব‌ঙ্গোপসাগরে মৌসুমী বায়ু প্রবলভাবে স‌ক্রিয় থাকায় ব‌রিশালসহ দক্ষিণাঞ্চলজুড়ে অ‌তিভারী বৃ‌ষ্টিপাত হচ্ছে। গত ২৪ ঘণ্টায় এ জেলায় ১৪৯ দশ‌মিক ৬ মি‌লি‌মিটার বৃষ্টিপাত রেকর্ড করা হ‌য়েছে। এদিকে, বৃষ্টির কারণে বিপর্যস্ত হয়ে পড়েছে জনজীবন। বরিশাল নগরীর অধিকাংশ সড়কে জলাবদ্ধতার সৃষ্টি হয়েছে। ফলে গুরুত্বপূর্ণ কাজ ছাড়া মানুষ বাড়ির বাই‌রে বের হচ্ছেন না। সবচেয়ে বেশি বিড়ম্বনায় পড়েছেন নিম্ন আয়ের মানুষজন।

গত তিন‌দিন ধরে ব‌রিশালে ভারী বৃ‌ষ্টিপাত হচ্ছে। নদী বন্দরের জন‍্য ১ নম্বর ও সমুদ্র বন্দরের জন্য ৩ নম্বর সতর্ক সংকেত দেওয়া হয়েছে। অভ্যন্তরীন রুটে লঞ্চ চলাচল স্বাভাবিক রয়েছে।

ব‌রিশাল আবহাওয়া অ‌ফিসের পর্যবেক্ষক বশির আহাম্মেদ জানান, আজ দুপুর ১২টা পর্যন্ত গত ২৪ ঘন্টায় ১৪৯ দশ‌মিক ৬ মি‌লি‌মিটার বৃষ্টিপাত রেকর্ড করা হ‌য়েছে। এছাড়া সকাল ৬টা থেকে দুপুর ১২টা পর্যন্ত ১১৬ মি‌লি‌মিটার বৃষ্টিপাত রেকর্ড করা হ‌য়। আষাঢ় মা‌সে স্বাভা‌বি‌কের তুলনায় কম বৃ‌ষ্টিপাত হওয়ায় শ্রাবণ মাসে বৃষ্টিপা‌তের পরিমাণ বে‌ড়ে‌ছে। এধর‌ণের আবহাওয়া আগামী ৪৮ ঘণ্টা বিরাজ থাকার সম্ভাবনা র‌য়ে‌ছে।

নিজেদের ওষুধের ক্রমবর্ধমান চাহিদা মেটাতে আরও একটি ওষুধ কোম্পানির সাথে উৎপাদন চুক্তি করেছে দেশের শীর্ষতম ওষুধ প্রস্তুতকারী প্রতিষ্ঠান স্কয়ার ফার্মাসিউটিক্যালস পিএলসি। কোম্পানিটির নাম ইউরো ফার্মা লিমিটেড।

সোমবার (৭ আগস্ট) অনুষ্ঠিত স্কয়ার ফার্মার পরিচালনা পর্ষদের সভায় এ চুক্তি সংক্রান্ত অনুমোদন দেয়া হয়েছে।

চুক্তি অনুযায়ী ইউরো ফার্মা লিমিটেড বিদ্যমান পণ্যের বর্ধিত চাহিদা মেটাতে এবং নতুন পণ্য প্রবর্তনের জন্য স্কয়ার ফার্মার পক্ষ থেকে পণ্য উৎপাদন করবে।

গত মাসে এরিস্টোফার্মার সাথে একই ধরনের একটি চুক্তি করে স্কয়ার ফার্মা, যা গত ১২ জুলাই স্কয়ার ফার্মার পরিচালনা পর্ষদের সভায় অনুমোদন পায়।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *