সেপ্টেম্বর ২০, ২০২৪

ঈদের ছুটি শেষে দেশের বিভিন্ন এলাকা থেকে রাজধানী ঢাকায় ফিরছেন কর্মজীবী মানুষ। এবার ফিরতি ঈদযাত্রা অনেকটা স্বস্তির হয়েছে বলে জানিয়েছেন তারা।

শনিবার (১ জুলাই) ঈদের তৃতীয় দিনে সকাল থেকে রাজধানীর বিভিন্ন টার্মিনালে ঘরফেরত মানুষের ভিড় দেখা গেছে।

এবার কোরবানির ঈদে সরকারি ছুটি ছিল চার দিন। গত ২৭ থেকে ৩০ জুন পর্যন্ত ঈদের ছুটি এবং শনিবার (১ জুলাই) সাপ্তাহিক বন্ধ শেষে আগামীকাল রোববার (২ জুলাই) খুলবে সরকারি অফিসগুলো। তবে, বেসরকারি অফিসগুলো শনিবার খোলা ছিল। এ কারণে গত শুক্রবার (৩০ জুন) থেকে রাজধানীতে ফিরছেন কর্মজীবীরা। এছাড়া, শ্রমজীবী ও ব্যবসায়ীরাও জীবিকার তাগিদে রাজধানীতে ফিরতে শুরু করেছেন।

কাউন্টারের লোকজন বলছেন, বেশিরভাগ গণপরিবহন অনেকটা খালি গিয়ে সংশ্লিষ্ট জেলা বা এলাকা থেকে যাত্রী বোঝাই করে ঢাকায় ফিরছে। আগামীকাল রোববার (২ জুলাই) খোলা হবে সরকারি অফিস। আজকে যারা ঢাকায় ফিরছেন, তাদের বেশিরভাগ চাকরিজীবী।

যাত্রীরা বলছেন, ঈদ উপলক্ষে বেশি ভাড়া রাখলেও পর্যাপ্ত বাসের অভাবে অনেক যাত্রী ঢাকায় ফিরতে পারছেন না। টিকিট ছাড়া যাত্রী না ওঠায় বেশিরভাগ আন্তঃজেলা বাস স্বস্তিতে ঢাকায় ফিরতে পারছেন যাত্রীরা। যারা টিকিট পাননি, তারা বিভিন্নভাবে লোকাল পরিবহনে করে ফিরছেন। কর্মব্যস্ত এসব মানুষ কত দ্রুত গন্তব্যে পৌঁছাতে পারেন, সেই তাড়া ছিল সবার মধ্যে। পাশাপাশি পরিবারের সঙ্গে ঈদের আনন্দ ভাগাভাগি করে কর্মক্ষেত্র ঢাকায় ফিরতে পেরে বেশ খুশি তারা।

শনিবার বিকেলে গাবতলীতে দেখা যায়, সরকারি-বেসরকারি চাকরিজীবী থেকে শুরু করে শ্রমজীবী ও ব্যবসায়ীদের অনেকে রাজধানীতে ফিরছেন। তারা দেশের বিভিন্ন প্রান্ত থেকে আন্তঃজেলা বাসে করে রাজধানীতে প্রবেশের পর সিটি বাসগুলোতে করে বাসা, কর্মক্ষেত্র ও গন্তব্যে যাচ্ছেন।

ঢাকায় ফেরা যাত্রীদের সঙ্গে কথা বলে জানা গেছে, যানজট ছাড়াই ঢাকায় আসা যাচ্ছে আজ। তবে, দেশের অধিকাংশ জেলায় আজ বৃষ্টি হচ্ছে। ঈদের ফিরতি যাত্রায় ভোগান্তি সৃষ্টি করছে একমাত্র বৃষ্টি।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *