সেপ্টেম্বর ১৮, ২০২৪

শিক্ষক ও নাগরিক সমাজের ডাকা ‘দ্রোহযাত্রায়’ অংশ নিতে শহীদ মিনারে জমায়েত হয়েছেন শিক্ষার্থী এবং বিভিন্ন শ্রেণিপেশার মানুষ। আজ শুক্রবার (২ আগস্ট) জাতীয় প্রেসক্লাবের সামনে সমাবেশ শেষে ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ও সম্মিলিত সাংস্কৃতিক পরিষদের কর্মীরা মিছিল নিয়ে শহীদ মিনারে যান। এরই মধ্যে শহীদ মিনারের অসংখ্য শিক্ষার্থী ও বিভিন্ন শ্রেণিপেশার মানুষ যোগ দিয়েছেন। বৃষ্টি উপেক্ষা করেই চলছে এ আন্দোলন।

এদিকে, শাহবাগ মোড়ে সড়ক অবরোধ রেখে বিক্ষোভ করছেন আন্দোলনকারীরা। আন্দোলনরত শিক্ষার্থীদের হত্যাকাণ্ডের বিচার ও দাবি আদায় না হওয়া পর্যন্ত সড়ক ছাড়বেন বলেও হুঁশিয়ারি দেন তারা।

এছাড়া সায়েন্সল্যাব মোড়ে জুমার নামাজের পর গণমিছিল বের করেন আন্দোলনকারীরা। মিছিলটি নিয়ে তারা ল্যাবএইড মোড় গিয়ে আবার ফিরে আসেন। সায়েন্সল্যাব মোড়ে অবস্থান নিয়ে বিক্ষোভ মিছিল করছেন তারা। তাদের দাবি আদায় না হওয়া পর্যন্ত রাজপথ না ছাড়ার হুঁশিয়ারি দেন আন্দোলনকারীরা। এ সময় আইনশৃঙ্খলা বাহিনীকে সতর্ক অবস্থানে থাকতে দেখা যায়।

বৃহস্পতিবার (১ আগস্ট) বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সমন্বয়ক আবদুল কাদেরের পাঠানো এক বার্তায় শুক্রবার সারা দেশে ‘প্রার্থনা ও ছাত্র-জনতার গণমিছিল’ নামে নতুন কর্মসূচি পালন করার আহ্বান জানানো হয়।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *