সেপ্টেম্বর ১৭, ২০২৪

বিএনপি নিজেই তত্ত্বাবধায়ক ব্যবস্থাকে ধ্বংস করেছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। আজ শুক্রবার (২০ অক্টোবর) সকালে বাংলাদেশ আওয়ামী লীগ সভাপতির ধানমন্ডির রাজনৈতিক কার্যালয়ে পূজা উদযাপন পরিষদের নেতাদের সঙ্গে বৈঠক শেষে তিনি সাংবাদিকদের এসব কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, তত্ত্বাবধায়ক ব্যবস্থাকে ধ্বংস করেছে বিএনপি নিজেই। এ ব্যবস্থাকে পুর্নবহালেন কোনো সুযোগ আর বাংলাদেশে নেই। আদালত বাস্তবসম্মত ব্যবস্থা নিয়েছেন। তত্ত্বাবধায়ক ফিরিয়ে এনে ২০০১ ও ২০০৬ এর পরিস্থিতির পুনরাবৃত্তি বাংলাদেশে হবে না।

বিএনপির আন্দোলন ও সমাবেশ প্রসঙ্গে তিনি বলেন, ১০ ডিসেম্বর বিএনপির যে পরিণতি হয়েছিল ২৮ অক্টোবরও দলটির কর্মসূচির সেই পরিণতি হবে। ১০ ডিসেম্বর তাদের যেতে হয়েছিল গোলাপবাগের গরুর হাটে, এখন কোথায় যাবে, সেটাই দেখার বিষয়।

ওবায়দুল কাদের বলেন, বিএনপি নেতারা সকালে ঘুম থেকে উঠে মিথ্যাচার শুরু করেন। সত্য কথা বলার মানসিকতা তারা হারিয়ে ফেলেছেন। তাদের শুভবোধ নেই।

তিনি বলেন, বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা জাতির পিতা বঙ্গবন্ধুর মতোই অসাম্প্রদায়িক মানসিকতা পোষণ করেন। প্রধানমন্ত্রী হিন্দু ধর্মাবলম্বীদের বিভিন্ন উৎসব, পূজা এবং ধর্মীয় কাজে তাদের নিরাপত্তার বিষয়ে খুবই সচেতন।

তিনি আরও বলেন, যারা মন্দিরে হামলা ও ভাঙচুর করে তাদের কোনো ধর্মীয় মূল্যবোধ নেই। তারা দুর্বৃত্ত, তাদের কোনো দলও নেই।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *