সেপ্টেম্বর ১৭, ২০২৪

নাইকো দুর্নীতি মামলায় বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে সাক্ষ্য দিতে ৩ বিদেশিকে আসার অনুমতি দিয়েছেন আদালত। মামলায় যুক্তরাষ্ট্রের ফেডারেল ব্যুরো অব ইনভেষ্টিগেশন, এফবিআই-এর এক কর্মকর্তা ও কানাডার রয়্যাল মাউন্টেড পুলিশের দুই কর্মকর্তাকে সাক্ষি হিসেবে আনার এই অনুমতি দিয়েছে ঢাকার বিশেষ জজ আদালত।

আজ রোববার (১৭ সেপ্টেম্বর) ঢাকার বিশেষ জজ আদালত ৯-এর বিচারক শেখ হাফিজুর রহমান এ অনুমতি দেন।

এ ছাড়া এই মামলায় খালেদা জিয়াসহ আটজনের বিরুদ্ধে সাক্ষ্যগ্রহণের জন্য আগামী ১০ অক্টোবর দিন ধার্য করেছেন আদালত।

এর আগে, এই মামলায় তিন বিদেশি সাক্ষীর পূর্ণাঙ্গ ঠিকানা আদালতে জমা দেন দুদক আইনজীবী খুরশীদ আলম খান। তবে, বিদেশি সাক্ষী আনার বিষয়ে আপত্তি জানায় খালেদা জিয়ার আইনজীবীরা।

গত ১২ সেপ্টেম্বর অ্যাটর্নি জেনারেল এ এম আমিন উদ্দিন সাক্ষীদের আদালতে হাজির করার অনুমতি চেয়ে আবেদন করলে শুনানির জন্যে আজকের দিন ধার্য করেন আদালত।

উল্লেখ্য, ২০০৭ সালের ৯ ডিসেম্বর কানাডার কোম্পানি নাইকোর সঙ্গে অস্বচ্ছ চুক্তির মাধ্যমে রাষ্ট্রের বিপুল আর্থিক ক্ষতিসাধন ও দুর্নীতির অভিযোগে তেজগাঁও থানায় খালেদা জিয়াসহ পাঁচজনের বিরুদ্ধে মামলা করে দুদক। গত ১৯ মার্চ মামলায় আটজনের বিরুদ্ধে অভিযোগ গঠন করা হয়।

এরপর অভিযোগ গঠনের বৈধতা চ্যালেঞ্জ করে গত ১৭ মে রিভিশন আবেদনটি করেন খালেদা জিয়ার আইনজীবীরা। পরে বুধবার (৩০ আগস্ট) সেই আবেদন সরাসরি খারিজ করে দেন হাইকোর্ট।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *