অক্টোবর ৭, ২০২৪

হত্যা মামলায় ব্রাহ্মণবাড়িয়ার সরাইলের সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য উম্মে ফাতেমা নাজমা বেগমের (শিউলি আজাদ) আটদিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। আজ সোমবার (৭ অক্টোবর) দুপুরে ব্রাহ্মণবাড়িয়া সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট পঞ্চম আদালতের বিচারক স্বাগত সাম্য এই রিমান্ড মঞ্জুর করেন।

এর আগে মামলার তদন্তকারী কর্মকর্তা সরাইল থানার উপ-পরিদর্শক রহমান খান পাঠান ফাতেমা নাজমা শিউলীকে ১০ দিনের রিমান্ড চাইলে আদালত আদালত দিনের রিমান্ড মঞ্জুর করেন।

মামলায় বাদী পক্ষের আইনজীবী অ্যাডভোকেট কামরুজ্জামান মামুন ও ব্রাহ্মণবাড়িয়ার কোর্ট পরিদর্শক মো. হাবিবুল্লাহ সরকার এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, গত ২০২৪ সালের ৩ সেপ্টেম্বরের একটি হত্যা মামলায় পুলিশ উম্মে ফাতেমা নাজমা বেগমকে গ্রেফতার করে। আজ আদালতে তাকে ১০ দিনের রিমান্ডে চায় পুলিশ। শুনানি শেষে আদালত তার ৮ দিনের রিমান্ড মনজুর করেন। উম্মে ফাতেমা নাজমাকে কড়া নিরাপত্তার মধ্য দিয়ে জেলা কারাগারে পাঠানো হয়েছে।

আদালত সূত্র জানায়, ২০২১ সালে মোদিবিরোধী আন্দোলনে সরাইল বিশ্বরোড মোড় এলাকায় নিহত লিটনের পক্ষে মাওলানা সুলতান উদ্দিন শিউলী আজাদসহ ৬৭ জনের নাম উল্লেখ ছাড়াও অজ্ঞাত আরও ২০০ থেকে ৩০০ জনের নামে সরাইল থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।

রোববার রাতে ঢাকা নিকেতনের বাসা থেকে ডিবি পুলিশ তাকে গ্রেফতার করে। আজ সোমবার তাকে ব্রাহ্মণবাড়িয়া আদালতে হাজির করে ১০ দিনের রিমান্ড চাইলে দীর্ঘ শুনানি শেষে ব্রাহ্মণবাড়িয়া সিনিয়র জুডিশিয়াল আদালতের বিজ্ঞ বিচারক স্বাগত সাম্য তাকে ৮দিনের রিমান্ড মনজুর করেন।

উল্লেখ্য, ২০২১ সালে মোদীবিরোধী আন্দোলনে গুলিতে সরাইলের কাঁটা নিসার গ্রামের লিটন মিয়া নিহত হয়। এই ঘটনায় ২০২৪ সালের ৩ সেপ্টেম্বর মাওলানা সুলতান উদ্দিন ৬৭ জনকে আসামি করে সরাইল থানায় একটি হত্যা মামলা দায়ের করা হয়।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *