সেপ্টেম্বর ৮, ২০২৪

ইংল্যান্ডকে ৯ উইকেটে হারিয়ে বিশ্বকাপ মিশন শুরু করে নিউজিল্যান্ড। এরপর টানা চার জয়ে দুই সপ্তাহ পয়েন্ট তালিকার শীর্ষে ছিল নিউজিল্যান্ড। সেমিতে যাবে সহজেই এমন সমীকরণ থেকে দলটির শঙ্কা এখন শীর্ষ চারে টিকে থাকা। গতকাল সাউথ আফ্রিকার বিপক্ষে ১৯০ রানে ম্যাচ হেরে বিপাকে আছে কিউইরা। তবে বর্তমানে দলটির সব থেকে বড় প্রতিপক্ষ হলো চোট।

মূল স্কোয়াডের ১৫ সদস্যের ৫ জনই এখন চোটে। ফলে পাকিস্তানের বিপক্ষে একাদশ সাঁজাতে রীতিমত জোড়াতালি দিতে হচ্ছে দলটিকে। প্রোটিয়াদের বিপক্ষে বড় হারের দিনে দলটিকে শুনতে হয়েছে বড় দুঃসংবাদ। দলটির চোটের মিছিলে নতুন করে নাম লিখিয়েছেন অলরাউন্ডার জিমি নিশাম ও পেসার ম্যাট হেনরি। হ্যামস্টিংয়ের চোটে গতকাল মাত্র ৫.৩ ওভার বোলিং করেই মাঠ ছাড়েন হেনরি। এদিকে নিশাম আঘাত পান ডান হাতের কব্জিতে। যদিও নিশামের এক্স-রে রিপোর্ট অনুযায়ী কব্জিতে কোনও চিড় ধরা পড়েনি।

অবশ্য চোটের সঙ্গে লড়াইটা বিশ্বকাপের আগে থেকেই করছিল দলটির। তাদের অধিনায়ক কেন উইলিয়ামসন পায়ের চোটে দীর্ঘদিন ছিলেন মাঠের বাইরে। তবে সব জল্পনা-কল্পনা শেষে বিশ্বকাপের দুই ম্যাচ পর ফিরলেন একাদশে। ফিরেই বাংলাদেশের বিপক্ষে ৭৮ রানে ব্যাট করতে থাকা এই ব্যাটার পরেন চোটে। নাজমুল হোসেন শান্তর ছোড়া একটি বলে আঘাত পেয়ে আবারও দুই সপ্তাহের জন্য মাঠের বাইরে ছিটকে যান তিনি।

এদিকে অস্ট্রেলিয়ার বিপক্ষে দলটির পেসার লকি ফার্গুসন ডান পায়ে চোট পান। যদিও পরবর্তীতে জানা যায় চোট খুব গুরুতর নয়। ফলে উইলিয়ামসন ও তার ৪ তারিখ পাকিস্তানের বিপক্ষে দলে ফেরার কথা রয়েছে। এছাড়া দলটির মিডল অর্ডার ব্যাটার মাইকেল চ্যাপম্যানও পরেছেন চোটে। ফলে শেষ দুই ম্যাচেও তিনি দলের বাইরে ছিলেন।

এদিকে হেনরির বিকল্প হিসেবে দলে ডাক পেয়েছেন কাইল জেমিসন। সবশেষ গত সেপ্টেম্বরে বাংলাদেশ সফরে কিউইদের হয়ে খেলেছেন জেমিসন। আগামীকাল বেঙ্গালুরুতে দলের সঙ্গে যোগ দেয়ার কথা এই পেসারের। বিষয়টি নিশ্চিত করেছেন নিউজিল্যান্ডের হেড কোচ গ্যারি স্টেড।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *