সেপ্টেম্বর ২৯, ২০২৪

চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তানের বিপক্ষে ৫৮ রানে ৩ উইকেট হারাল ভারত। ১৯ রানে দুই ওপেনার বিরাট কোহলি ও রোহিত শর্মার উইকেট পতনের পর ঋষভ পন্থের সঙ্গে ৩০ বলে ৩৯ রানের জুটি গড়েন অক্ষর প্যাটেল। তাদের এই জুটি ভাঙেন নাসিম শাহ। তার বলে বোল্ড হয়ে ফেরেন অক্ষর প্যাটেল। তার আগে ১৮ বলে দুই চার আর এক ছক্কায় করেন ২০ রান।

টস হেরে ব্যাটিংয়ে নেমেই বিপাকে পড়ে যায় ভারত। স্কোর বোর্ডে ১৯ রান জমা করতেই সাজঘরে ফেরেন ভারতীয় দুই ওপেনার বিরাট কোহলি ও রোহিত শর্মা। সাবেক এবং বর্তমান এই দুই অধিনায়কের উইকেট হারিয়ে চাপে পড়েছে ভারত।

বৃষ্টিই আশীর্বাদ হয়ে এলো পাকিস্তানের জন্য। ভেজা আউটফিল্ড থেকে ফায়দা লুটাচ্ছেন পাকিস্তানের বোলাররা।

ভারত-পাকিস্তান ম্যাচ শুরুর আগে একদফা বৃষ্টি হয়। বৃষ্টির কারণে খেলা শুরু হয় ৩০ মিনিট পর। খেলা শুরু হওয়ার পর এক ওভার মাঠে গড়াতেই ফের বৃষ্টি।

বৃষ্টির পর খেলা শুরুর পর ইনিংসের দ্বিতীয় ওভারের তৃতীয় বলে আউট হন ভারতীয় সাবেক অধিনায়ক বিরাট কোহলি। তিনি নাসিম শাহর বলে উসমান খানের হাতে ক্যাচ তুলে দিয়ে ফেরেন। তার বিদায়ে ১.৩ ওভারে ১২ রানে প্রথম উইকেট হারায় ভারত।

২.৪ ওভারে শাহিন শাহ আফ্রিদির বলে হারিস রউফের হাতে ক্যাচ তুলে দিয়ে ফেরেন ভারতের বর্তমান অধিনায়ক রোহিত। তার বিদায়ে ১৯ রানে ২ উইকেট হারায় টি-টোয়েন্টি বিশ্বকাপের ২০০৭ সালের চ্যাম্পিয়নরা।

টি-টোয়েন্টি বিশ্বকাপের নবম আসরে হাইভোল্টেজ ম্যাচটি নিউইয়র্কের নাসাউ ক্রিকেট স্টেডিয়ামে অনুষ্ঠিত হচ্ছে।

এই ম্যাচের আগে ভারত নিজেদের প্রথম ম্যাচে আয়ারল্যান্ডের বিপক্ষে সহজ জয়ে বিশ্বকাপ মিশন শুরু করে। অন্যদিকে পাকিস্তান ক্রিকেট দল খর্বশক্তির যুক্তরাষ্ট্রের কাছে হেরে ব্যাকফুটে আছে।

ভারতের জন্য জয়ের ধারাবাহিকতা অক্ষুন্ন রাখা আর পাকিস্তানের আজ লড়াইটা জয়ে ফেরার। অন্যদিকে পাকিস্তানের একাদশে পরিবর্তন এসেছে একটি। যুক্তরাষ্ট্র ম্যাচের একাদশ থেকে বাদ পড়েছেন আজম খান। তার বদলি হিসেবে জায়গা পেয়েছেন স্পিন অলরাউন্ডার ইমাদ ওয়াসিম।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *